• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৮ মিনিটের তাণ্ডব (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জুন ২০১৭, ১৪:৪১

৮ মিনিটের তাণ্ডবে এবার লণ্ডভণ্ড ইংল্যান্ডের লন্ডন। গেলো মাসের ম্যানচেস্টার হামলার রেশ কাটতে না কাটতেই এবার হামলার শিকার হলো দেশটির রাজধানী শহরটি।

শনিবার পর পর হামলায় কেঁপে ওঠে এই ব্রিটিশ নগরী। লন্ডন ব্রিজের কাছে গাড়ি নিয়ে হামলা চালিয়ে পথচারীদের পিষে আহত করা হয়। পরে বোরো মার্কেটে ছুরি নিয়ে হামলা চালানো হয়।

এদিন নিহত হয়েছেন ৬ জন। এতে সন্দেহভাজন ৩ জঙ্গিও আছেন। এতে প্রায় ৪৮ জন আহত হন। যদিও ঘটনার দায় স্বীকার করেনি কেউ। তবে সন্দেহের তীর জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) দিকে।

দেশটির প্রভাবশালী দৈনিক ডেইলি সানের অনলাইন জানিয়েছে, স্থানীয় সময় রাত ১০টা ৮ মিনিটের দিকে লন্ডন ব্রিজে ভিড়ের মধ্যে একটি ভ্যান চালিয়ে দেয় তিন হামলাকারী।

১০টা ১৬ মিনিটের দিকে পুলিশ এসে ওই হামলাকারীদেরকে গুলি করে। এ ৮ মিনিটের তাণ্ডবে বেশ কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এর পরপরই তারা সাদা রঙের ওই ভ্যান থেকে ছুরি হাতে বেরিয়ে আসে এবং কাছের বারা মার্কেট এলাকায় সাধারণ মানুষের ওপর হামলা চালায়। এসময় এক ব্যক্তিকে ৫ বার ছুরি দিয়ে আঘাত করা হয়।

ব্রিজের দক্ষিণ দিকে ওই এলাকা রেস্তোরাঁ ও ক্লাবের জন্য পরিচিত। সাপ্তাহিক ছুটির রাত হওয়ায় সে সময় বেশ ভিড় ছিল সেখানে।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের অ্যাসিস্টেন্ট কমিশনার মার্ক রউলি বলেন, দু’টি হামলায় ৬ জন নিহত হয়েছেন।

এদিকে স্থানীয় বাসিন্দা ও পর্যটকদের সবাইকে শান্ত ও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান।

নির্বাচনের ঠিক চারদিন আগে এ হামলার পর দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে নিরাপত্তা বিষয়ক কোবরা কমিটির জরুরি বৈঠক ডেকেছেন।

ঘটনার কড়া নিন্দা জানিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাক্রোঁসহ বিশ্ব নেতারা।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh