• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ট্রাম্প টাওয়ারের সামনে ইফতার করে মুসলিমদের প্রতিবাদ

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৩ জুন ২০১৭, ১৩:১৮

হোয়াইট হাউজে এবার ট্রাম্প প্রশাসন মুসলিমদের সম্মানে ইফতারের আয়োজন করছে না। তবে নিউ ইয়র্কে ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন ট্রাম্প টাওয়ারের সামনে ইফতার করেছেন প্রায় শতাধিক মুসলিম।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের সবচেয়ে ব্যস্ত সড়কে এ ইফতারের আয়োজন করা হয় বলে জানিয়েছে সিএনএন।

ইসলাম ও বিদেশিদের বিষয়ে ট্রাম্পের অহেতুক ভীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে দুটি অধিকার আন্দোলন গোষ্ঠীর উদ্যোগে এ ইফতার হয়।

এমপাওয়ার চেঞ্জ ও নিউ ইয়র্ক স্টেট ইমিগ্র্যান্ট অ্যাকশন ফান্ড আহ্বানে করা অভিনব এ প্রতিবাদে কোনো শ্লোগান দেয়া হয়নি, কোনো ব্যানারও বহন করা হয়নি। উপস্থিত সবাই ইফতারে অংশ নেন এবং মুসলিমরা মাগরিবের নামাজ আদায় করেন।

এ সময় নিউ ইয়র্ক শহরের কেন্দ্রস্থল ম্যানহাটনের ফিফথ অ্যাভিনিউতে ট্রাম্প টাওয়ারের প্রবেশ পথে বিপুল সংখ্যক পুলিশ দাঁড়িয়ে ছিল। তাদের থেকে কিছু দূরে নিরাপত্তা বেষ্টনির অপর পাশে মুসলিমরা ও তাদের সমর্থকরা বসে ইফতার করছিল, আর পুলিশ দাঁড়িয়ে দাঁড়িয়ে তা দেখছিল।

ইফতারের আগে নিউ ইয়র্ক স্টেট ইমিগ্যান্ট অ্যাকশন ফান্ডের উপপরিচালক আনু যোশি বলেন, প্রতিদিন আমেরিকান মুসলিমরা গোঁড়ামি ও ঘৃণার শিকার হচ্ছে। কাজের ক্ষেত্রে, স্কুলে, চাকরি চাইতে গিয়ে, ধর্ম পালন করতে গিয়ে এমনকি জীবনযাপন করতেও গিয়েও হয়রানির শিকার হচ্ছেন তারা।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh