• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিমানকর্মীকে কামড়ালেন, ঝাঁপ দিলেন বিমান থেকে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ মে ২০১৭, ১৫:০৪

যাত্রী হেনস্থায় বার বার খবরের শিরোনামে এসেছে আমেরিকান এয়ারলাইন্সের নাম। কখনও যাত্রীকে মারতে মারতে রক্তাক্ত অবস্থায় টেনে হিঁচড়ে বিমান থেকে নামানো, কখনও বা শিশু-সহ মহিলাকে হেনস্থার অভিযোগ উঠেছে এ বিমান সংস্থার বিরুদ্ধে। এবার ঘটলো উল্টো ঘটনা।

আমেরিকান এয়ারলাইন্সের এক বিমানকর্মীকে আঁচড়ে-কামড়ে, জোর করে বিমান থেকে ঝাঁপ দিলেন এক যাত্রী।

গেলো সপ্তাহের বৃহস্পতিবার এ ঘটনা ঘটলেও সম্প্রতি তা প্রকাশ্যে এসেছে। ২২ বছরেরওই অভিযুক্ত যাত্রীর নাম টুন লন সেইন। তিনি উঠেছিলেন আমেরিকান এয়ারলাইন্সের একটি বিমানে।

ওই বিমান সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, বিমান যখন ওড়ার প্রস্তুতি নিচ্ছে ঠিক তখনই টুন নিজের আসন থেকে আচমকাই লাফ দিয়ে উঠে পড়ে বিমানের মূল দরজা খোলার চেষ্টা করতে শুরু করেন। তার কাণ্ডকারখানা দেখে এক বিমানকর্মী ও দু’যাত্রী তাকে বাধা দিতে গেলে টুন ওই বিমানকর্মীকে কামড়ানোর চেষ্টা করেন বলে অভিযোগ। আচমকা ওই হামলার জন্য প্রস্তুত ছিলেন না কেউই। যতক্ষণে তারা হামলার ধাক্কা সামলে উঠেছেন, তার আগেই দরজা খুলে বিমান থেকে লাফিয়ে পড়েন টুন। কপাল ভাল, তখনও বিমানটি রানওয়েতে ছোটা শুরু করেনি!

এরপর যেখান থেকে জেট প্লেন ওঠা নামা করে, টুন সেখান থেকে ছুটে ট্যাক্সিওয়েতে যাবার চেষ্টা করেন। কিন্তু ট্যাক্সিওয়েতে পৌঁছনোর আগেই বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা তাকে ধরে ফেলেন। টুন কেন এমন একটা কাণ্ড বাধালেন তা এখনও পরিষ্কার নয়। টুনের আপাতত ঠাঁই হয়েছে আমেরিকার নর্থ ক্যারোলিনার ফেডারেল লকআপে।

এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh