• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মৃত মায়ের দুধ পান করছে শিশুটি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ মে ২০১৭, ১৭:৩৬

রেললাইনের পাশে মৃত মায়ের বুক থেকে কাঁদতে কাঁদতে দুধ পান করছে ১৭ মাসের শিশু। শিশুটি জানেও না- তার মা আর বেঁচে নেই। এ দৃশ্য দেখে প্রত্যক্ষদর্শী কেউই চোখের অশ্রু ধরে রাখতে পারেনি।

মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের দামোহ জেলায় বুধবার সকালে।

প্রত্যক্ষদর্শী মনু বাল্মিকি জানান, তারা রেললাইনের পাশে একজন নারীকে পড়ে থাকতে দেখেন এবং এ খবর পুলিশকে জানান।

তিনি জানান, আমরা যখন কাছাকাছি গেলাম; দেখতে পেলাম ওই নারীর পাশে একটি শিশু কাঁদছে এবং তার বুক থেকে দুধ পান করার চেষ্টা করছে। এ দৃশ্য আমাদের চোখ অশ্রুতে ভরিয়ে দেয়।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেখতে পায়, ওই নারী ও ১৭ মাসের শিশুকে ঘিরে সবাই দাঁড়িয়ে রয়েছে।

সরকারি রেলওয়ে পুলিশের হেড কনস্টেবল নন্দ রাম বলেন, শিশুটি মায়ের কোনো সাড়া না পেয়ে কাঁদছিল। তারপর সে তার মাকে ধরে দুধ পান করতে শুরু করে।

তিনি বলেন, ওই নারী মরে পড়ে আছে আর শিশুটিকে এমন অবস্থায় দেখে আমরা খুবই মর্মাহত হয়েছি, এটা সত্যিই খুব দুঃখজনক। এমন ঘটনা আমরা আগে কখনো দেখিনি। এটা ছিল আমাদের জন্য খুবই আবেগপ্রবণ।

তিনি আরো বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। মৃত্যুর কারণ জানার জন্য তদন্ত করা হচ্ছে। আমাদের ধারণা দুর্ঘটনার ফলে ওই নারীর মৃত্যু হয়েছে। কেননা, তার নাক ও কান থেকে রক্ত বের হচ্ছিল।

রেলওয়ে পুলিশের হেড কনস্টেবল বলেন, তার মৃত্যুর খবরটি পরিবারকে জানানোর জন্য ওই নারীর ঠিকানা বের করার চেষ্টা করছি। শিশুটিকে চেকআপের জন্য কাছে একটি হাসপাতালে নেয়া হয়েছে এবং স্থানীয় শিশু কল্যাণ কমিটিকে বিষয়টি জানানো হয়েছে।

শিশুটির বিষয়ে সেই হাসপাতালের মুখপাত্র জানিয়েছেন, শিশুটির স্বাস্থ্য পরীক্ষা করেছি। ঠাণ্ডাজনিত সমস্যায় ভুগছে সে। তবে তাকে ওষুধ দেয়া হয়েছে। সে এখন আপাতত ঝুঁকিমুক্ত।

পরিবারের সন্ধান না পাওয়া পর্যন্ত শিশুটিকে একটি অনাথাশ্রমে রাখার চেষ্টা করা হচ্ছে।

বৃটিশ গণমাধ্যম ডেইলি মেইলে বুধবার এ মর্মান্তিক প্রতিবেদনটি প্রকাশ করে।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh