• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ম্যানচেস্টারে হামলাকারী একা ছিল না

আন্তর্জাতিক ডেস্ক আরটিভি অনলাইন

  ২৪ মে ২০১৭, ১৬:১৬

ম্যানচেস্টারে আরিয়ানা গ্রান্ডের কনসার্টে হামলাকারী সালমান আবেদি একা হামলা চালায়নি বলে মন্তব্য করলেন ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রুড।

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে। এ হামলার পরে সর্বোচ্চ সতর্কাবস্থায় আছে ব্রিটেনে যার অর্থ আরেকটা হামলা আসন্ন ছিল। হামলার সম্ভাবনা রয়েছে এমন জায়গায় সামরিক বাহিনী নিয়োজিত করা হয়েছে।

অ্যাম্বার রুড বলেন, হামলাটি আমাদের আগে দেখা হামলাগুলোর চেয়ে জটিল ছিল এবং এতে মনে হচ্ছে হামলাকারী একা এই হামলা পরিচালনা করেনি। হামলাকারী সম্পর্কে গোয়েন্দাদের কাছে তথ্য ছিল বলে উল্লেখ করেন তিনি। ব্রিটেনের জুড়ে ৩হাজার ৮শ সেনা নিয়োজিত করা হয়েছে।

মঙ্গলবার সম্ভাব্য হামলাকারী হিসেবে লিবীয় বংশোদ্ভূত ২২ বছরের তরুণ সালমান আবেদির নাম প্রকাশ করে পুলিশ।

এদিকে ব্রিটেনের ঘটনায় নিরাপত্তা নিয়ে তীব্র উদ্বেগ দেখা দিয়েছে বিশ্বজুড়ে। নতুন করে নিরাপত্তা বাড়ানোর উদ্যোগ নিচ্ছে যুক্তরাষ্ট্র, চীন, জাপান, ভারত, সিঙ্গাপুরসহ অনেক দেশ।

ইংল্যান্ডের ম্যানচেস্টারে আমেরিকান পপ তারকা আরিয়না গ্র্যান্ডের কনসার্টে হামলার প্রত্যক্ষদর্শী।

সোমবার স্থানীয় সময় রাত সাড়ে দশটার দিকে (বাংলাদেশ সময় রাত সাড়ে ৩টা) এ হামলায় ২২ জন নিহত ও ৫৯ জন আহত হয়েছেন।

হামলায় নিহত ৪ জনের নাম এখন পর্যন্ত প্রকাশ করা হয়েছে। তারা হচ্ছে ৮ বছরের সাফি রোজ, ওলিভিয়া ক্যাম্পবেল (১৫), জন অ্যাটকিনসন (২৮) ও জর্জিয়ানা ক্যালান্ডার (১৮)। পোল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, নিহতদের মধ্যে দু’ জন পোলিশ নাগরিক রয়েছে।
এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh