• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ম্যানচেস্টারের ঘটনায় থেরেসা মের সমবেদনা, প্রচারণা স্থগিত

অনলাইন ডেস্ক
  ২৩ মে ২০১৭, ০৯:৫১

যুক্তরাজ্যের ম্যানচেস্টারে কনসার্টে বোমা বিস্ফোরণে হতাহতের ঘটনায় গভীর সমবেদনা জানিয়ে নির্বাচনী প্রচারণা স্থগিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে।

এ বোমা হামলা এমন সময় হলো, যখন দেশটিতে নির্বাচনী প্রচারণা চলছে।

ম্যানচেস্টার অ্যারেনায় সোমবার রাত ১০টা ৩৫ মিনিটে মার্কিন সংগীতশিল্পী আরিয়ানা গ্রান্ডের কনসার্টে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে শিল্পী আরিয়ানা গ্রান্ডে অক্ষত রয়েছেন।

সমবেদনা জানিয়ে মে বলেন, এ ভয়ঙ্কর সন্ত্রাসী হামলা কিভাবে ঘটেছে এবং কারা ঘটিয়েছে তা পুলিশ কঠোরভাবে পর্যালোচনা করছে। আমাদের সব চিন্তা ক্ষতিগ্রস্তদের এবং তাদের ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সঙ্গে।

দেশটির বিরোধী দল ব্রিটিশ লেবার পার্টির লিডার জেরমি করবিন গভীর সমাবেদনা জানিয়ে টুইট বার্তায় বলেন, ম্যানচেস্টারের ঘটনাটি ভয়ঙ্কর। যা আমার চিন্তাধারাকে ক্ষতিগ্রস্ত করছে। আমাদের উজ্জ্বল পরিসেবা জরুরি। এদিকে এ ঘটনায় ব্রিটিশ প্রধানমন্ত্রীর মতো তিনিও সাধারণ নির্বাচন প্রচারণা স্থগিত করেছেন।

লিবারেল ডেমোক্র্যাট নেতা টিম ফারোন সমাবেদনা জানিয়ে টুইট বার্তায় লিখেন, কনসার্ট উপভোগ করতে যাওয়া শিশু ও তরুণদের জন্য এটি একটি দুর্দান্ত এবং ভয়ঙ্কর আক্রমণ।

এ ঘটনায় ম্যানচেস্টার অ্যারেনা পাশে ভিক্টোরিয়া ট্রেন স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে। ঘটনাস্থলে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী ইউনিট ও পুলিশের একাধিক টিম।

ক্যাথেরিন ম্যাকফারলেন এক প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, আমরা বের হচ্ছিলাম। দরজার ডান পাশ পর্যন্ত যাওয়ার পরই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে সবাই চিৎকার করে উঠেন। বিস্ফোরণের আওয়াজ এতোটাই বেশি ছিল যে, যেন বুকের মধ্যে আপনি এটা অনুভব করছেন। সবাই দৌড়াচ্ছিল, চিৎকার করছিল এবং বের হওয়ার চেষ্টা করছিল।

এরম প্রত্যক্ষদর্শী অনেকেই টুইট করেছেন ঘটনাটির বিষয়ে।

কনসার্ট ভেন্যু হিসেবে ইউরোপজুড়ে বেশ জনপ্রিয় এ ম্যানচেস্টার অ্যারেনা। এখানে একসঙ্গে ২৪ হাজার দর্শনার্থীর ধারণক্ষমতা রয়েছে।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh