• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

হিলারির থেকে পিছিয়ে ট্রাম্প

আরটিভি আন্তর্জাতিক ডেস্ক

  ২২ আগস্ট ২০১৬, ১০:৫৯

জনপ্রিয়তার জরিপে বরাবরই পিছিয়ে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তবে নির্বাচনী ব্যয়ের দিক থেকেও প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিলারি ক্লিনটনের থেকে অনেকটাই পিছিয়ে এ প্রার্থী। বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

বিবিসি জানায়, জুলাই মাসে হিলারির প্রচার ব্যয় ছিল ৩ কোটি ৮০ লাখ ডলার। যেখানে ট্রাম্পের ব্যয় ১ কোটি ৮৫ লাখ ডলার। যদিও গেল মাসে ট্রাম্পের নির্বাচনী প্রচার ব্যয় দ্বিগুন করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় নির্বাচন কমিশনের প্রকাশিত প্রতিবেদনে দেখা গেছে, জুন মাসে মাত্র ৭৮ লাখ ডলার নির্বাচনী প্রচারে ব্যয় করেন ট্রাম্প।

জুলাই মাসে ট্রাম্পের প্রচার শিবির তহবিল সংগ্রহ করে ৩ কোটি ৭০ লাখ ডলার। একই মাসে হিলারির তহবিল আসে ৫ কোটি ২০ লাখ ডলার।

আগস্ট মাসে ট্রাম্পের প্রচার ব্যয় বাড়বে বলে ধারণা করা হচ্ছে। ট্রাম্প শিবির টেলিভিশনে প্রধান বিজ্ঞাপনগুলো শুরু করেছেন এ মাস থেকে। গেল সপ্তাহে টিভি বিজ্ঞাপনে ট্রাম্প শিবির ব্যয় করেছে ৫ লাখ ডলার। তবে প্রায় দুই মাস আগে থেকেই টেলিভিশন বিজ্ঞাপন শুরু করেছে হিলারির প্রচারশিবির এবং এ পর্যন্ত ব্যয় হয়েছে ৬ কোটি ডলার।

হিলারির প্রচার শিবিরের সদস্য সংখ্যা প্রায় ৭০০ জন। যা ট্রাম্পের হয়ে প্রচার চালানো মানুষের সংখ্যার প্রায় ১০ গুণ বেশি।

এদিকে ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’ এর অনুসন্ধানে জানা গেছে, ধনাঢ্য ব্যবসায়ী ও প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ফার্মগুলো অন্ততপক্ষে ৬৫ কোটি ডলারের ঋণে জর্জরিত।


এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh