• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ফের সমস্যায় ট্রাম্প

অনলাইন ডেস্ক
  ২০ আগস্ট ২০১৬, ১২:৩৮

নির্বাচনের সময় এগিয়ে আসছে।নভেম্বরে হবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। এর আগেই বিভিন্ন সমস্যায় পড়ছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার পদত্যাগ করলেন ট্রাম্পের প্রচারণা প্রধান পল মানাফোর্ট। তার পদত্যাগের পরপরই সাইবার হামলার শিকার হল ট্রাম্পের কম্পিউটার সিস্টেম। সেই সাথে হইচই শুরু হয়ে গেছে শহরের রাস্তায় তার নগ্ন মূর্তি স্থাপন নিয়ে।

রয়টার্সের প্রতিবেদনে জানা যায়, পুরনো ম্যালওয়্যার থেকে এসাইবার হামলার সূত্রপাত। ২০১৫ সালে ট্রাম্পের একজন কর্মচারি ইমেইল একাউন্ট ম্যালওয়্যারে আক্রান্ত হয়েছিল। পরে ওই অ্যাকাউন্ট থেকে সহকর্মীদের ইনবক্সে ইমেইল পাঠানো হয়। তবে ট্রাম্পের প্রচারণায় ব্যবহৃত কম্পিউটারগুলোয় হ্যাকাররা প্রবেশ করতে পেরেছে কিনা তা এখনো অস্পষ্ট।

প্রচারণা প্রধানের পদত্যাগের ব্যাপারে ট্রাম্প বলেন, পল মানাফোর্ট সকালে পদত্যাগপত্র দিয়েছেন। তার পরিশ্রমে আমরা এ অবস্থানে আসতে পেরেছি।

মানাফোর্টের দিকনির্দেশনারও প্রশংসা করেন এ ধরকুবের। তবে তার পদত্যাগের কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

অন্যদিকে ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে অযোগ্য বোঝাতে পাঁচটি শহরে স্থাপন করা হয়েছে তার নগ্নমূর্তি। ইনডেকলাইন নামে শিল্পীদের একটি দল এ মূর্তি স্থাপন করেছে। এর নাম দেয়া হয়েছে ‘দ্য এমপারর হ্যাজ নো বলস্’।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh