• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জম্মু-কাশ্মীরে ফেসবুক-টুইটার নিষিদ্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০১৭, ২৩:৪৮

উত্তর ভারতের রাজ্য জম্মু-কাশ্মীরে ফেসবুক, টুইটার ও হোয়াটসঅ্যাপ নিষিদ্ধ করা হয়েছে। জাতীয় ও সমাজবিরোধী বিকৃত তথ্য ছড়ানো রোধে বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর ওপর এ নিষেধাজ্ঞা জারি করে জম্মু-কাশ্মীর রাজ্য সরকার। আসছে এক মাস এ নিষিদ্ধ কার্যকর থাকবে।

খবর গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।

রাজ্যটিতে সহিংসতা ছড়ায় এমন তথ্য প্রচার রোধে ১৯ এপ্রিল থেকে ইন্টারনেট সেবাও বন্ধ রাখা হয়েছে। কারণ জম্মু-কাশ্মীরজুড়ে এখন ছাত্র-সহিংসতা চলছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় লিখিত বিবৃতিতে জানায়, বিভিন্নভাবে জানা গেছে যে, জাতীয় ও সমাজবিরোধী কর্মকাণ্ড সংঘটনে এ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহৃত হচ্ছে। তাই তাৎক্ষণিক এক আদেশে নিয়ন্ত্রক সংস্থাকে জম্মু-কাশ্মীরে ইন্টারনেট সেবা ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো এক মাসের জন্য নিষিদ্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া তিন শতাধিক হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্লক করে দিয়েছে। তবে এক মাসের জন্য বলা হলেও, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উল্লিখিত সেবাগুলো বন্ধ রাখতে বলা হয়েছে।

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টুইটার ছাড়াও বন্ধ করা হয়েছে— কিউকিউ, উইচ্যাট, কিউজোন, টাম্বলার, গুগল প্লাস, স্কাইপ, ভাইবার, লাইন মেসেঞ্জার, স্ন্যাপচ্যাট, পিন্টারেস্ট, টেলিগ্রাম, রেডিট, স্ন্যাপফিশ, ইউটিউব, ভাইন, বুজনেট ও ফ্লিকার।

সি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh