• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

এবার মালদ্বীপে ব্লগার খুন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ এপ্রিল ২০১৭, ১০:৩৭

২৯ বছরের ইয়ামিন রশিদ। তিনি মালদ্বীপে একজন উদারপন্থী ব্লগার। রোববার তাকে দেশটির রাজধানী মালে’তে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে জানিয়েছেন নিহতের পরিবার এবং সহকর্মীরা । খবর প্রেস টিভির।

খবরে বলা হয়, রোববার ভোরে রশিদকে গুরুতর আহত অবস্থায় তার অ্যাপার্টমেন্টের সিঁড়িতে পড়ে থাকতে দেখা যায়। তার মাথায় ও বুকে বেশ কয়েকটি ছুরির আঘাত ছিল। পরে হাসপাতালে নেয়া হলে তিনি মারা যান।

ডেইলি প্যানিক নামে একটি ব্লগ সাইটে তিনি লেখালেখি করতেন। মূলত মালদ্বীপের রাজনীতি নিয়ে ব্যঙ্গ করতেন তিনি।

ইয়ামিন রশিদ তার ব্লগে লিখেছিলেন, ডেইলি প্যানিকের মাধ্যমে সংবাদ এবং মালদ্বীপের অস্থিতিশীল রাজনীতি নিয়ে কৌতুক প্রকাশ করা হবে।

তার সহকর্মীরা জানায়, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রশিদকে হত্যার হুমকি দেয়া হচ্ছিল। সম্প্রতি তিনি এই হুমকির বিষয়ে পুলিশের কাছে অভিযোগ করেছিলেন।

গেলো ৫ বছরে এ নিয়ে দেশটিতে ৩ জন গণমাধ্যম কর্মীর ওপর হামলা চালানো হয়েছে। এর আগে ২০১২ সালে ইসমাইল রশিদ নামে একজন ব্লগারকে ছুরিকাঘাত করে অজ্ঞাত দুর্বৃত্তরা। তবে তিনি বেঁচে গিয়েছিলেন। ২০১৪ সালের আগস্ট মাসে মুক্তচিন্তার দৈনিক মিনিভান নিউজের সাংবাদিক আহমেদ রিলওয়ানকে অপহরণ করা হয়। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যায়নি। মালদ্বীপের প্রেসিডেন্ট এ ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন।

এপি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh