• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সেনাবাহিনীর জিপের সামনে বাঁধা যুবক, সমালোচনার ঝড় (ভিডিও)

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৫ এপ্রিল ২০১৭, ০৯:১২

ভারতের জম্মু-কাশ্মীর রাজ্যের শ্রীনগরে সেনাবাহিনীর জিপের সামনে এক যুবককে বেঁধে রাখার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে বিশ্বব্যাপী সমালোচনার ঝড় উঠেছে।

শুক্রবার দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, ভারতীয় সেনাবাহিনীর দাবি ওই যুবক একজন বিক্ষোভকারী। শ্রীনগরে সংঘাতময় উপনির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লক্ষ্য করে পাথর ছোড়া ঠেকাতে মানব ঢাল হিসেবে ব্যবহার করা হয়েছে এই যুবককে।

ভিডিওটি প্রথম টুইটারে প্রকাশ করেন, জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। ভিডিওটিতে এক সেনা সদস্যকে বলতে শোনা যায়, যারা পাথর নিক্ষেপ করবে তারা একই পরিণতি ভোগ করবে। ভিডিওটিতে দেখা গেছে সেনাবাহিনীর টহল দলের সামনে গাড়িটি এগিয়ে চলছে।

ওমর আবদুল্লাহ বলেন, এটা খুবই পীড়াদায়ক। তিনি এ ঘটনার দ্রুত তদন্ত দাবি করেন।

ভারতীয় ন্যাশনাল কনফারেন্সের তানভির সাদিক বলেন, বীরওয়াহর গুনদিপোরা এলাকায় ঘটনাটি ঘটে। তিনি এ ঘটনাকে হৃদয় বিদারক ও লজ্জাজনক বলে অভিহিত করেছেন।

সেনাবাহিনীর একটি সূত্র জানায়, একদল ব্যক্তির হামলা থেকে রক্ষা পেতে সেনাবাহিনীর কোম্পানি কমান্ডার একজন বিক্ষোভকারীকে ধরে জিপের সামনে বেঁধে ফেলে।

গেলো ৯ এপ্রিল শ্রীনগর উপনির্বাচনে কমপক্ষে ৮জন নিহত ও প্রায় ১শ’ জন আহত হন। নজিরবিহীন সহিংসতার এই নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভাঙচুর ও পোড়ানো হয়। শ্রীনগরে গত ৩০ বছরের মধ্যে সবচেয়ে কম ভোট পড়েছে ওই নির্বাচনে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh