• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মুখ্যমন্ত্রীকে কটূক্তির অভিযোগে ৩ মুসলিম গ্রেপ্তার

অনলাইন ডেস্ক
  ২২ মার্চ ২০১৭, ১৮:১২

উত্তরপ্রদেশের নবনিযুক্ত মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে সামাজিক মাধ্যমে কটূক্তির অভিযোগে ৩ মুসলমান ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজ্য পুলিশ জানায়, রেলী, গাজিপুর আর আমেথি - এই তিন জেলায় তিনটি আলাদা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাচক্রে গ্রেপ্তারকৃতরা তিনজনই মুসলমান।

আমেথির পুলিশ বলছে, মুখ্যমন্ত্রীর নামে আপত্তিকর পোস্ট করেছিলেন বলে আমরা আনস সিদ্দিকি নামে এক যুবককে গ্রেপ্তার করি। পরে তদন্তে পাওয়া যায় সলমান আনসারি নামে অন্যজনকে। বরেলীর ফরিদপুর থানা এলাকা থেকে সলমান আনসারিকে গ্রেপ্তার করা হয়। যার বিরুদ্ধে হোয়াটসঅ্যাপে মুখ্যমন্ত্রীর ছবি এডিট করে একটি অশ্লীল ছবি বানিয়ে তা শেয়ার করার অভিযোগ পাওয়া যায়। আর গাজীপুর থেকে গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম আব্দুল রেজ্জাক। তিনিও আদিত্যনাথের আপত্তিকর ছবি বানিয়ে শেয়ার করেছিলেন।

এদের তিনজনের বিরুদ্ধেই আইটি আইনের বিভিন্ন ধারায় অভিযোগ আনা হয়েছে।

গোরখপুরের একটি প্রখ্যাত হিন্দু তীর্থক্ষেত্রের প্রধান আদিত্যনাথ। প্রায় দু’দশকেরও বেশি সময় ধরে রাজনীতিও করছেন তিনি। তার মুসলিম বিরোধী নানা মন্তব্য ব্যাপক বিতর্ক তৈরি করেছে। এজন্যই যোগী আদিত্যনাথ মুখ্যমন্ত্রী নির্বাচিত হবার পরই উত্তরপ্রদেশের বিরাট সংখ্যক মুসলমান শঙ্কায় রয়েছেন। যদিও এবারের ভোটে বি জে পি মুসলমান ভোটারদের একটা অংশের সমর্থন পেয়েছে বলেই বিশেষজ্ঞরা মনে করছেন।

আর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh