• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রণক্ষেত্র ক্যালিফোর্নিয়া

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ মার্চ ২০১৭, ১৬:০৫

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য। এ সময় এক পক্ষ আরেক পক্ষকে লাঠি ও রড দিয়ে পিটিয়ে আহত করেছেন।

ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকো শহরের পার্শ্ববর্তী বার্কেলি পার্কের কাছে এ সংঘর্ষটি শুরু হয়। একদিকে ট্রাম্পের সমর্থকরা আমেরিকার পতাকা হাতে মিছিল নিয়ে যাচ্ছিলেন। অন্যদিক দিয়ে ট্রাম্পবিরোধীরা কালো কাপড় পরে বিক্ষোভ করছিলেন। দু’পক্ষ মুখোমুখি হলে সংঘর্ষ শুরু হয়।

বার্কেলির পুলিশের মুখপাত্র বায়রন হোয়াইট জানান, দু’পক্ষের মোট ২শ’ থেকে ৩শ’ বিক্ষোভকারী জড়ো হয়েছিল। তাদের সংঘর্ষে তিনজন আহত হয়েছে। পুলিশ দু’পক্ষের সংঘর্ষ থামিয়ে তাদের ছত্রভঙ্গ করে দিয়েছে এবং এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে।

পুলিশের ওই কর্মকর্তা জানান, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করি এবং প্রয়োজন হলে ব্যবস্থা নেই।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ওই সংঘর্ষের সময় ট্রাম্প সমর্থকরা বিরোধীদের উদ্দেশে পুলিশের মতো পিপার স্প্রে (মরিচের গুঁড়া) নিক্ষেপ করেছে। ট্রাম্পের একজন সমর্থক হাতে লাঠি, মুখে মুখোশ ও আমেরিকান পতাকা জড়ানো একটি বর্ম সঙ্গে নিয়েছিলেন।

শনিবার ‘স্পিরিট অব আমেরিকা’ নামের ওই শোভাযাত্রা বের করেন ট্রাম্প সমর্থকরা। ওয়াশিংটন শোভাযাত্রার আয়োজক ট্রাম্পপন্থী সমকামী সংগঠনের প্রেসিডেন্ট পিটার বুকিন বলেন, প্রেসিডেন্টের অভিষেকের পর ট্রাম্পবিরোধী ব্যাপক বিক্ষোভ হয়েছিল। তাই আমরা চিন্তা করেছি, আমাদেরও শক্তি দেখানো দরকার।

এপি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh