• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাজা পেলেন শজিমেক’র সেই ইন্টার্ন ডাক্তাররা

আরটিভি অনলাইন ডেস্ক

  ০২ মার্চ ২০১৭, ১৯:২১

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ-শজিমেক হাসপাতালে রোগীর আত্মীয়র সঙ্গে দুর্ব্যবহার করা ইন্টার্ন ডাক্তারদের ইন্টার্নশিপ ৬ মাসের জন্য স্থগিত করাসহ বদলির নির্দেশ দিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ঘটনার তদন্তের জন্য গঠিত কমিটির প্রতিবেদন পাবার পর স্বাস্থ্যমন্ত্রী এ নির্দেশ দেন। কমিটি কয়েকজন ডাক্তারের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সুপারিশ করে।

এরআগে সিরাজগঞ্জের কোনাগাতি গ্রামের আলাউদ্দিন সরকার স্ট্রোকে আক্রান্ত হয়ে শজিমেক হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি হন। গেলো ১৯ ফেব্রুয়ারি সকালে ফ্যানের সুইচ কোথায় জানতে চাওয়া নিয়ে ইন্টার্ন চিকিৎসক নাজ ও আসিফের সঙ্গে রোগীর ছেলে আবদুর রউফের বাকবিতণ্ডা হয়। ঘটনার একপর্যায়ে তাকে ইন্টার্ন চিকিৎসকরা মারপিট করেন।

পরিচালকের কক্ষে নিয়ে ১শ’ বার কানধরে ওঠবস করানো হয়। এসময় ২ আত্মীয়া স্বাস্থ্যমন্ত্রীর কাছে অভিযোগ করার কথা বললে ইন্টার্নরা ক্ষিপ্ত হয়ে ফের হাসপাতালের পরিচালক ও পুলিশের সামনে মারপিট ও লাঞ্ছিত করেন।

এ ঘটনা দেখে আলাউদ্দিন বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানেই তিনি মারা যান।

ইন্টার্নর ডাক্তাররা ওইদিন দুপুর থেকে পরদিন বিকাল পর্যন্ত কর্মবিরতি ঘোষণা করলে হাসপাতালে চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়ে। অনেক রোগী চিকিৎসা না পেয়ে ফিরে যান।

এ ঘটনায় স্থানীয়ভাবে হাসপাতালের সহকারি পরিচালক ডা. নির্মলেন্দু চৌধুরীকে প্রধান করে একটি তদন্ত কমিটি করা হয়। স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্য অতিরিক্ত সচিব হাবিবুর রহমানের অপর একটি কমিটি করা হয়। এ কমিটি ২৫ ফেব্রুয়ারি সরেজমিন তদন্ত করেন।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh