• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

অর্থলিপ্সুদের আগ্রাসী থাবায় ঈদগাহ মাঠ পরিণত বাজারে

শাহাবুদ্দিন শিহাব

  ১৮ জানুয়ারি ২০১৭, ১৪:২৫

রাজধানীর মিরপুরে ঈদগা মাঠ দখল হয়ে থাকায় ঈদের নামাজ আদায়ে অসুবিধায় পড়ছেন এলাকাবাসী। বছরের অন্য সময় খেলাধুলাও করতে পারছে না শিশু-কিশোর-যুবকরা। ফলে সামাজিক অবক্ষয়ের পাশাপাশি বিপাকে পড়ছেন হার্ট ও ডায়াবেটিক রোগীরা।

বিষয়টি নজরে আনা হলে শিগগির মাঠ অবৈধ দখলমুক্ত করার কথা জানালো কর্তৃপক্ষ।

মিরপুর ৬ নম্বর সেকশনের ৬ নম্বর ওয়ার্ডের-এ, বি, সি, ডি, ই, ট, ক ও খ ব্লকবাসীর প্রাণভরে নিঃশ্বাস নেয়ার সবশেষ জায়গা ছিল ঈদগা মাঠটি। কিন্তু অর্থলিপ্সুদের আগ্রাসী থাবায় তা রাতারাতি পরিণত হয়েছে বাজারে।

মাঠ নেই, তাই বলে তো আর শৈশব-কৈশোর থেমে থাকতে পারে না! খেলার নেশায় ঝুঁকি নিয়ে প্রতিদিন তাই রাস্তায় নেমে পড়ে তারা। এতে এলাকাবাসী, পথচারী, পরিবহন চালকদের যেমন ভোগান্তি হচ্ছে, দুর্ঘটনায় পড়ছে শিশু-কিশোররা।

মাঠ ফিরিয়ে দেয়ার দাবিতে এলাকাবাসীর নানা কর্মসূচিও হালে পানি পায়নি। যাদের দোহাই দিয়ে মাঠজুড়ে শতশত অবৈধ দোকান তুলে বাজার বসানো হয়েছে; মাদ্রাসার সেই এতিম ছাত্ররাও ভালো নেই!

প্রতিবাদ করলে-ই নেমে আসে শাস্তির খড়গ। যদিও মাদ্রাসার অধ্যক্ষের কন্ঠে ভিন্ন সুর। মাঠ দখলমুক্ত করার পক্ষে বাজারে আসা নিয়মিত ক্রেতারাও।

মাঠের মালিকানা যাদের, সেই জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ-এসবের কিছুই জানে না! বিষয়টি গোচরে আনা হলে, মাষ্টারপ্ল্যানের বাইরে কোনো অবৈধ স্থাপনা থাকবে না বলে জানালেন চেয়ারম্যান।

নিজ এলাকায় হওয়ায় দখলমুক্তিতে সহায়তা করার কথা দিলেন উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহীও।

এমন আশ্বাস কেবল কথার ফুলঝুরি হবে না, সে বিশ্বাস নিয়ে আশায় বুক বেধে আছেন এলাকাবাসী।

আরকে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
X
Fresh