• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সিলেট সিটি নির্বাচন ঘিরে প্রার্থীদের দৌড়ঝাঁপ

রাজ্জাক রুনু/আপেল শাহরিয়ার

  ০২ জুন ২০১৮, ১৬:৩৯

৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে সর্বত্র চলছে নির্বাচনী আলোচনা সমালোচনা। নতুন নগর পিতাকে বেছে নিতে এখন থেকেই প্রার্থী বাছাইয়ে ব্যস্ত নগরবাসী।

১৮৭৮ সালে সিলেট পৌরসভা গঠনের ১শ’৩৫ বছর পর সিটি করপোরেশন হয় ২০০২ সালে। ২৬ বর্গকিলোমিটার আয়তনের এ সিটি করপোরেশন উত্তরে ২৪ আর দক্ষিণে মিলে ২৭টি ওয়ার্ড। ভোটার সংখ্যা ৩ লাখ ৯ হাজার ১শ’ ২৫জন। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা সাধারণ মানুষের।

নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপির একাধিক সম্ভাব্য প্রার্থী মনোনয়ন পেতে দৌড় ঝাপ শুরু করেছেন। সিলেট সিটি করপোরেশনে প্রধান দুই মেয়র প্রার্থী বর্তমান মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী ও সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা বদরউদ্দিন আহমদ কামরানকে। দলের ভেতরেই মনোনয়ন পেতে লড়ছেন তারা।

নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীকের অন্যতম দাবিদার হয়ে মাঠে রয়েছেন বর্তমান মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরী। ২০১৩ সালের সিটি নির্বাচনে তিনি বিএনপির সমর্থন নিয়ে জয়লাভ করেছিলেন।

এছাড়া এবার সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মনোনয়ন চান মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। তিনি প্রার্থী হিসেবে মাঠে সক্রিয় রয়েছেন। মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শামসুজ্জামান জামানও প্রার্থী হতে চান।

চ্যালেঞ্জের মুখে রয়েছেন সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদরউদ্দিন আহমদ কামরান। দৌড়ঝাঁপ করছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা আসাদউদ্দিন আহমদও। অর্থমন্ত্রীর ঘনিষ্ঠজন বলে পরিচিত সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম এবার মেয়র পদে আওয়ামী লীগের সমর্থন চান।

তবে যোগ্য ব্যক্তিকেই মনোনয়ন দেবে রাজনৈতিকদলগুলো এমন প্রত্যাশা নগরবাসীর।

এসজে

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
X
Fresh