• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তরুণদের আনতে জায়গা ছাড়বে আ.লীগের শীর্ষ নেতৃত্ব!

এহতেরামুল হক

  ২৮ মে ২০১৮, ১৪:৪৮

আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালিকার বেশ বড় একটা অংশ থাকবে তরুণদের দখলে। এমন আভাস দিয়ে দলটির কেন্দ্রীয় নেতারা জানান, যোগ্যতাসহ সার্বিক মূল্যায়নে তালিকায় উঠে এসেছে নতুন ও তরুণদের নাম।
ভবিষ্যৎ রাজনীতির কথা চিন্তা করেই নতুনদের জায়গা ছেড়ে দিতে চান দলটির শীর্ষ নেতৃত্ব।

আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে এরই মধ্যে এলাকায় মাঠ পর্যায়ে তোড়জোড় শুরু করে দিয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা। নিজ নিজ সংসদীয় এলাকার মানুষের সঙ্গে সম্পর্ক উন্নয়ন এবং জনপ্রিয়তা অর্জনে যাচ্ছেন এলাকায়, করছেন গণসংযোগও। রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি নিয়মিত যোগ দিচ্ছেন বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরব অনেকেই।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন বলেন, আমি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি হওয়ার পর থেকেই প্রত্যন্ত অঞ্চলের মানুষের সঙ্গে মিশে যাওয়ার চেষ্টা করেছি। আগামী জাতীয় নির্বাচনে তরুণদের আকৃষ্ট করতে হলে তরুণদের প্রাধান্য দেয়া উচিত।
--------------------------------------------------------
আরও পড়ুন : অনেক সন্ত্রাস সহ্য করেছি, আর না : বি চৌধুরী
--------------------------------------------------------

প্রয়াত আওয়ামী লীগ নেতা আব্দুল জলিলের ছেলে নিজামউদ্দিন জলির জন বলেন, বাবা যেমন সবার সঙ্গে ভালো সম্পর্ক রাখার চেষ্টা করেছে, ঠিক আমিও সবার সঙ্গে প্রথম থেকে ভালো সম্পর্ক রাখার চেষ্টা করে যাচ্ছি।

যেসব নেতারা আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী, তারা অনেকেই এলাকায় ইতোমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। মনোনয়ন দৌড়ে পুরনো প্রার্থীদের সামনে বড় প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়িয়েছেন তারা। এদের মধ্যে দলের কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ নেতা যেমন রয়েছেন, তেমনি আছেন বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারাও।

আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, রাজনীতি যারা ব্রত হিসেবে নিয়েছেন তাদের বেছে তুলে নিয়ে আসতে হবে এবং তাদের নেতৃত্বে আমাদের স্বপ্ন ২০৪১ সালে সমৃদ্ধ একটি দেশ গড়া তা পূরণ হবে।

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, আগামী সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা একটি উল্লেখযোগ্য অংশকে মনোনয়ন দিবেন।

আওয়ামী লীগের নীতি-নির্ধারকরা জানান, আসছে জাতীয় নির্বাচনে তরুণ ভোটারদের টানতে, নতুন প্রার্থীদের প্রাধান্য দেয়া হবে। শতাধিক আসনে হতে পারে প্রার্থীর পরিবর্তন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলের সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেন, দলের ঘোষণাপত্রে সুস্পষ্টভাবে বলা আছে যে আমার আগামী নির্বাচনে যুব সমাজকে বিশেষ-অবিশেষ গুরুত্ব দিব। শুধু মনোনয়ন নয় যুব সমাজকে উন্নয়নমূলক কর্মকাণ্ডে সঙ্গেও আমার সম্পৃক্ত করবো। আওয়ামী লীগের দশটি অগ্রাধিকার সেক্টরের মধ্যে এটি একটি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এখানে বয়সটা বিবেচ্য না বিবেচ্য হচ্ছে জনগণের কাছে গ্রহণযোগ্যতা। সেক্ষেত্রে অনেক তরুণ এখানে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। যেহেতু বাংলাদেশে তরুণদের ভোটের সংখ্যা বেশি, কাজেই আমাদের পার্লামেন্ট রিপোর্ট নিশ্চয় সেটা বিবেচনার মধ্যে রাখবেন।

প্রার্থীর সততা বা অন্যান্য যোগ্যতাই শুধু নয়, ভোটের হিসাব-নিকাশে যাদের জয়ের সম্ভাবনা বেশি, তাদের হাতেই তুলে দেয়া হবে নৌকার টিকেট।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
গণতন্ত্রে বিশ্বাস করে না আওয়ামী লীগ : মঈন খান
‘বিএনপির কারণে এখনও গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি মেলেনি’
আ.লীগ নেতার গাড়িতে মুহুর্মুহু ককটেল হামলা
X
Fresh