• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

১৬৫ ফুট নৌকায় চড়ে আসছে আওয়ামী লীগের নেতৃত্ব

হোসাইন তারেক

  ২১ অক্টোবর ২০১৬, ১৩:০৮

কয়েক ঘণ্টা পরই দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ২০তম সম্মেলন। এরই মধ্যে শেষ হয়েছে সব ধরনের প্রস্তুতি। সম্মেলন মাঠ সেজেছে বর্ণিল সাজে। সেজেছে রাজধানী ঢাকার রাজপথও। সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে ভারত, চীনসহ ১১টি দেশের ৫৫ নেতা আসছেন। তাদের সামনে তুলে ধরা হবে ‘শক্তিশালী’ আওয়ামী লীগকে।

২২ ও ২৩ অক্টোবরের এ সম্মেলনে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে নৌকার তৈরি বিশাল মঞ্চ। যার আয়তন ১৬৫ ফুট। এ নৌকায় চড়েই আসবে ক্ষমতাসীনদের আগামী দিনের নেতৃত্ব। এমনটাই জানালেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

আরটিভি অনলাইনকে নানক জানান, ২০তম সম্মেলন সফল করতে এরই মধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে। সম্মেলনের জন্য নৌকার আদলে তৈরি ১৬৫ ফুটের মঞ্চে থাকছে ১৫০ আসন। যেখানে দলের সভানেত্রী, সাধারণ সম্পাদক, সভাপতিমণ্ডলীর সদস্য, সিনিয়র নেতারা বসবেন।

আগত অতিথিদের জন্য ১০০টি ভ্রাম্যমাণ টয়লেট, ২০টি টি-স্টল, বড় ১০ ড্রাম খাবার পানি, ৫টি মেডিক্যাল ক্যাম্পও থাকবে সম্মেলনস্থলে। আগত কাউন্সিলর ও ডেলিগেটদের সেবায় থাকবে ২ হাজার স্বেচ্ছাসেবক। সম্মেলনে আগত ৫০ হাজার কাউন্সিলর ও ডেলিগেটের খাবার ব্যবস্থা করবে আপ্যায়ন উপ-কমিটি। দেশি-বিদেশি সবার জন্য থাকছে একই খাবার।