• ঢাকা সোমবার, ২১ মে ২০১৮, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৫

চাপ না থাকায় কাজ সারছেন মধ্যরাতে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ জানুয়ারি ২০১৮, ১৩:১৫ | আপডেট : ২১ জানুয়ারি ২০১৮, ১৩:৫১
রাজধানীর বিভিন্ন আবাসিক এলাকায় তীব্র গ্যাস সংকটে বিড়ম্বনায় সাধারণ মানুষ। রান্নার কাজ সারতে হচ্ছে মাটির চুলায় কাঠ পুড়িয়ে কিংবা গ্যাস সিলিন্ডার ব্যবহার করে। কেউ আবার গ্যাসের চাপ বাড়লে মধ্যরাতে রান্নার কাজ সারছেন।

এ অবস্থায় কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন সাধারণ মানুষ।

পুরান ঢাকার লালবাগ এলাকা। এখানে বেশ কয়েক মাস ধরেই গ্যাসের সংকট থাকলেও শীতের শুরুতে তা তীব্র আকার ধারণ করেছে।

গ্যাস সংকটে দিনের বেলায় রান্না হয় না অনেক পরিবারেই। কোথাও আবার কিছু সময়ের জন্য গ্যাস এলেও চাপ না থাকায় ঘণ্টার পর ঘণ্টা ব্যয় করে রান্না সারতে হচ্ছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: পুঁজিবাজারকে যারা ফাটকা বাজার বলে তারা শত্রু: অর্থমন্ত্রী
--------------------------------------------------------

স্থানীয়রা বলছেন, এক চুলা কোনো সময় জ্বলে, তবে তাও সামান্য। এ দিয়ে রান্না করতে করতে তিন-চারটা বেজে যায়। সকালে গ্যাস চলে যায়, দুপুরে সামান্য বাড়ে। রাত হলে বাড়ে। দুপুরের খাবার রাতে খেতে হয়। মধ্যরাতে চাপ বাড়ায় তখন কাজ সারতে হয়।

লালবাগ স্টাফ কলোনি এলাকায় গ্যাস পাওয়া যায় না রাত-দিনের কোনো সময়ই। দীর্ঘদিন ধরে অতিষ্ঠ মানুষ রান্নার কাজ সারছেন মাটির চুলায়। এতে জ্বালানি খরচ বাড়ছে বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা।

অনুসন্ধানে দেখা গেছে, রামপুরা, বনশ্রী, মিরপুর, পল্লবী, মোহাম্মদপুর, শ্যামলী, যাত্রাবাড়ী, ডেমরা, মগবাজার, উত্তরা ও পুরান ঢাকাসহ বেশকিছু এলাকাতেই গ্যাস সংকট রয়েছে।

বিষয়টি স্বীকার করে তিতাস গ্যাসের কর্মকর্তা প্রকৌশলী এইচ এম আলী আশরাফ বলেন, শীতকালে ঠাণ্ডায় পাইপলাইনে গ্যাসের উপজাত জমে সরবরাহে বাধা পাওয়ায় গ্যাস সংকট দেখা দিচ্ছে।

তবে তিনি বলেন, এ অবস্থার উন্নতি ঘটানোর জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি।

আরও পড়ুন

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়