• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই কাজ করছে আওয়ামী লীগ (ভিডিও)

রুহুল আমিন তুহিন

  ০২ আগস্ট ২০১৭, ১৪:০৪

ভাষা আন্দোলন থেকে স্বাধিকার। প্রতিটি ক্ষেত্রেই আওয়ামী লীগের ভূমিকা ছিল মুখ্য। সাধারণ মানুষের অধিকার আদায়ে এ দলটি ক্ষমতায় থেকেও মানুষের কল্যাণেই কাজ করেছে বলে দাবি দলটির নেতাদের।

উন্নয়ন অগ্রগতির যে যাত্রা শুরু করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তারই স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাধীনতা পরবর্তী যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে মাত্র সাড়ে তিন বছরে মাথা উঁচু করে দাঁড় করিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশ পরিচালনায় যা প্রয়োজন তার সবই করেছিলেন এই স্বল্প সময়ে। অথচ উন্নয়নের এ ধারায় পথ চলতে পারেনি বাংলাদেশ।

এ বিষয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম বললেন, উন্নয়নের এ ধারা ধরে রাখতে আমাদের দেশের প্রয়োজন অনুযায়ী কিছু নতুন নতুন মন্ত্রণালয় গঠন করতে হবে এবং কর্মচারীদের বেতনও বাড়াতে হবে।

দীর্ঘ সময় পরে উন্নয়নের মন্ত্র নিয়ে ক্ষমতায় আসে বঙ্গবন্ধুর উত্তরসূরি শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। ৯৬ থেকে ২০০১ এ সময়ে দেশের উন্নয়নে ইশতেহার অনুযায়ী কর্মসূচী বাস্তবায়ন করে দলটি। পরবর্তীতে ২০০৯ ও ২০১৪ দুই মেয়াদে ধারাবাহিকভাবে ক্ষমতায় থেকে উন্নয়নের সব সূচকে দেশকে এগিয়ে নেয় দলটি।

দীর্ঘ গণতান্ত্রিক আন্দোলনের পথ বেয়ে ক্ষমতায় আসা আওয়ামী লীগ জনগণের জন্যই কাজ করে। তাই দেশ এগিয়ে যাচ্ছে বলে মনে করেন আওয়ামী লীগ নেতারা।

আরকে/এমকে

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুই নেতৃত্বে ছিলেন : এমপি মোরশেদ আলম
‘ভাষা আন্দোলন দমিয়ে রাখতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয়’
উজবেকিস্তানে ভাষা আন্দোলনের গল্প শোনালেন রাষ্ট্রদূত
‘ভাষা আন্দোলনের ইতিহাস নতুন প্রজন্মের মধ্যে দেশপ্রেম জাগ্রত করবে’
X
Fresh