• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হলি আর্টিজানে ভয়ংকর সেই রাতের এক্সক্লুসিভ ভিডিও

জুবায়ের সানি

  ০১ জুলাই ২০১৭, ১৩:২৩

গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার এক বছর আজ। ওই বছরের ১ জুলাই তারিখে বারটি ছিল শুক্রবার। সময় রাত পৌনে ৯টা। কয়েকজন অস্ত্রধারী ঢুকে পড়ে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয়। শুরু করে এলোপাথাড়ি গুলি।

পাশের বাড়ির সিসিটিভি’র ফুটেজে দেখা যায় পুলিশের একটি টহল দল তাদের প্রতিরোধ করার চেষ্টা করেও ব্যর্থ হয়ে ফিরে আসে। আহত হন কয়েকজন।

খবর পেয়ে জড়ো হতে শুরু করেন পুলিশ, ডিবি ও র‌্যাবের সদস্যরা। চলে নানা পরিকল্পনা।

এদিকে রাত সাড়ে ১০টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রেস্তোরাঁর গেটের দিকে এগিয়ে গেলে ভেতর থেকে গ্রেনেড ছোঁড়া হয়। এতে আহত হন কর্মকর্তাসহ পুলিশের প্রায় ৫০ সদস্য।

আর সেখানেই মারা যান পুলিশের গোয়েন্দা শাখার সহকারি কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাউদ্দিন আহমেদ।

এরপর পুরো এলাকা ঘেরাও করে ফেলেন র‌্যাব-পুলিশ-বিজিবি সদস্যরা। ছুটে আসেন ঊর্ধ্বতন কর্মকর্তারা।

তবে জিম্মিদের উদ্ধারে অভিযান শুরু হয় ভোরে। র‌্যাব-পুলিশ-সোয়াত, বিজিবি, সেনা ও নৌবাহিনীর কমান্ডোদের সমন্বয়ে গঠিত যৌথবাহিনী অভিযান এ চালায়।

অবশেষে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে ভোরে উদ্ধার করা হয় একজন জাপানিসহ ১৩ জন জিম্মিকে। রেস্টুরেন্টের ভেতরে ৬ জন হামলাকারীর মৃতদেহ উদ্ধার করে যৌথবাহিনী। এ ঘটনায় নিহত হন ১৭ বিদেশিসহ ২২ জন।

এ ঘটনার এক বছর পার হলেও এখনও তদন্ত প্রতিবেদন আদালতে জমা হয়নি।

তবে মামলার তদন্তে অনেক অগ্রগতি হয়েছে জানিয়ে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, আরো ৫ জঙ্গিকে আটক করতে পারলে পুরো ঘটনা খোলাসা যাবে। শিগগিরই আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে বলেও জানান তিনি।

আরকে/সি

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘হাত ট্রিগারেই আছে’, ইসরাইলকে ইরানের সতর্কবার্তা
ইরান এতগুলো ক্ষেপণাস্ত্র ছুড়বে কল্পনাও করেনি ইসরায়েল
যত টাকা চুক্তিতে সালমানের বাড়িতে হামলা করে দুর্বৃত্তরা
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
X
Fresh