• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভেতরে ওয়াসার পানি, লেবেল মিনারেল

আপেল শাহরিয়ার

  ০২ জুন ২০১৭, ১১:৫৫

‘মিনারেল’ বা ‘ফিল্টার’ পানির নামে রাজধানীতে ব্যাঙের ছাতার মতো ছড়িয়ে পড়ছে পানি সরবরাহকারী প্রতিষ্ঠান। পানি বিশুদ্ধ না করে সরাসরি ওয়াসার পানি জারে ভরে বিক্রি করছে অবৈধ এসব প্রতিষ্ঠান।

রাজধানীর উত্তরায় পানি সরবরাহকারী একটি প্রতিষ্ঠানে দেখা গেছে বিশুদ্ধ পানি দেয়ার কথা থাকলেও এখানে নেই কোন পরীক্ষাগার বা পরীক্ষার উপকরণ। অস্বাস্থ্যকর পরিবেশে পানি বিশুদ্ধ না করেই সরাসরি ওয়াসার লাইনের পানি ভরে বাজারজাত করছে এ প্রতিষ্ঠানটি।

শুধু কী এই একটি প্রতিষ্ঠান! রাজধানীজুড়ে এমন অবৈধ কারখানা যে কতো তার হিসেব নেই! আবার লাইসেন্সধারী বৈধ যেসব কারখানা আছে সেগুলোর বেশিরভাগের পানি পরিশোধন ও বাজারজাতকরণও মানসম্মত নয়।

এমন কয়েকটি প্রতিষ্ঠান ঘুরে দেখা গেলো পানির জারগুলো ব্যাকটেরিয়ামুক্ত রাখতে ‘হাইড্রোজেন পার অক্সাইড’ দিয়ে পরিষ্কার করার কথা থাকলেও তা হচ্ছে না।

এদিকে ‘কনজুমার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ’ – ক্যাবের সভাপতি, গোলাম রহমান বলেন, বিশুদ্ধ পানি সরবরাহের নামে প্রতারণা করে নগরবাসীকে মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে ফেলা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া দরকার।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, বিভিন্ন সময়ে অভিযান চালিয়েও সুবিধা করা যাচ্ছে না। এসব অভিযানের পর কিছুদিন বন্ধ রেখে অন্য জায়গায় গিয়ে আবারো খুলে বসছে তাদের এসব প্রতিষ্ঠান।

আরকে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মালান!
তাপদাহে ঝরে পড়ছে আমের গুটি, পানি স্প্রের পরামর্শ 
পানির পরিবর্তে ওঠা তরল নিয়ে কৌতূহল
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
X
Fresh