• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সায়দাবাদ বাস টার্মিনালে অনিয়মই নিয়ম

শাহাবুদ্দিন শিহাব

  ০৬ এপ্রিল ২০১৭, ১৪:২২

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের সঙ্গে যোগাযোগের গুরুত্বপূর্ণ স্থান রাজধানীর সায়দাবাদ আন্তঃজেলা বাস টার্মিনাল। কিন্তু অনিয়ম ও অব্যবস্থাপনাই যেনো এখানকার নিয়ম। আর এ অনিয়মের মধ্যে দিয়েই দিনের পর পর চলছে গুরুত্বপূর্ণ এ আন্তঃজেলা বাস টার্মিনাল।

ভোগান্তির শেষ হচ্ছে না যাত্রীসহ এলাকাবাসীর। দিনের পর দিন এ ভোগান্তি মাথায় রেখে জীবন চালিয়ে নিচ্ছেন সাধারণ মানুষ।

আশপাশের এলাকাকে যানজটমুক্ত রাখতে বিভিন্ন জেলায় চলাচলকারী প্রতিটি বাস কোম্পানির জন্য টার্মিনালের ভেতরে কাউন্টার রয়েছে। যেগুলোর সামনে থেকে বাস ছাড়া কথা। কিন্তু নিয়ম না মানায়, দিনভরই আশপাশের রাস্তা গুলোতে যানজট লেগে থাকছে।

টার্মিনালের ভেতরে দক্ষিণাঞ্চলের বাস কাউন্টারগুলোর কিছুটা ব্যস্ততা রয়েছে, তবে পূর্বাঞ্চলের বাস কাউন্টারগুলো একেবারেই ফাঁকা। বলতে গেলে অনেকটা পরিত্যক্ত আবস্থায় পরে আছে কাউন্টারগুলো।

আর ট্রাফিক পুলিশ ও পরিবহন নেতাদের সামনেই দিনের পর দিন ঘটছে, এমন অনিয়ম। কারো কিছু বলার আর দেখার নেই সময়। সবই যেনো চুপচাপ। আর চলছে ভালো!

বারবার উদ্যোগ নেয়ার পরও শৃঙ্খলায় আসছে না সায়দাবাদ আন্তঃজেলা বাস টার্মিনাল।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এজন্য দায়ী করলেন, কিছু স্বার্থবাজকে। তার মতে গুটিকয়েক লোকের জন্য বছরের পর বছর লাখ লাখ লোকের দুর্ভোগ হচ্ছে।

সমস্যার স্থায়ী সমাধানের জন্য মেয়র, মালিক সমিতি, স্থানীয় সংসদ সদস্য ও শ্রমিক নেতাদের সমম্বিত উদ্যোগের কথা বললেন, পরিবহন মালিক সমিতির সভাপতি।

মেয়র সাইদ থোকন জানান, ‘মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে’র মিডিয়ান ভেঙ্গে কার পার্কিংসহ অন্যান্য স্থাপনা নির্মাণ এবং সায়েদাবাদ টার্মিনালের অব্যস্থাপনা দূর করতে অভিযান চালানো হবে।

আর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
X
Fresh