• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গাড়ির স্টিয়ারিং হাতে চালকরা মরণ খেলায়

জাহিদ রহমান, আরটিভি

  ১০ এপ্রিল ২০১৭, ১৪:২২

যেখানে-সেখানে পার্কিং, রাস্তার মাঝে বাস থামিয়ে যাত্রী ওঠানো-নামানো এবং বেপরোয়াভাবে চালানোর কারণে রাজধানীতে নিত্য যানজট লেগেই থাকছে। এছাড়া এলোপাতাড়ি গাড়ি রেখে রাস্তার মোড়গুলোর মুখ বন্ধ করেও যানজট সৃষ্টিতে বিন্দুমাত্র ভ্রুক্ষেপ নেই চালকদের।

জানা গেছে, অনিয়মের অসুস্থ প্রতিযোগিতায় জীবন-মরণ খেলায় মেতে ওঠেন চালকরা। চালক-হেলপারদের হাতে যাত্রীদের নিরাপত্তা প্রশ্নবিদ্ধই রয়ে যায়। গাড়ীর স্টিয়ারিং হাতে পেয়ে চালকরা মেতে উঠেন মরণ খেলায়। বাস স্টপেজে তো বটেই রাস্তার যেখানে-সেখানে গাড়ী রেখে দিব্বি দখল করে রাখা হয় রাজপথ। অনেকে আবার বছরের পর বছর গাড়ী চালাচ্ছেন নেই কোনো লাইসেন্স।

বিশেষজ্ঞরা বলছেন, এমন অসুস্থ প্রতিযোগিতা থামাতে স্থায়ী ব্যবস্থা নেয়া প্রয়োজন। দ্রুত ব্যবস্থা না নিলে কখনই বন্ধ করা সম্ভব হবে না এমন অনিয়ম। তারা আরো বলছেন, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিকেই এক্ষেত্রে বড় ভূমিকা রাখতে হবে।

তবে বিআরটিএ'র চেয়ারম্যান আরটিভিকে জানান, দক্ষ জনবলের অভাবে ও ফিটনেস বিহীন গাড়ির কারণেই এমন বিশৃঙ্খলা দিনদিন বেড়েই চলেছে। আর তাই জনবল সংকট দুর করার পাশাপাশি দণ্ড বাড়িয়ে আইন সংশোধনেরও কাজ চলছে বলে জানালো বিআরটিএ কর্তৃপক্ষ।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনও চায় না ২০ বছরের পুরনো লক্করঝক্কর গাড়ী চলুক রাজধানীতে।

আরকে/এসজে

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
X
Fresh