• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৪ বছরেও শেষ হয়নি ফ্লাইওভার নির্মাণ, চরম দুর্ভোগে রাজধানীবাসী

শাহাবুদ্দিন শিহাব

  ২৭ মার্চ ২০১৭, ১২:২৬

দুর্ভোগের বৃত্তে আটকে গেছেন রাজধানীর মগবাজার-মালীবাগবাসী। বছরের পর বছর ধরে চলা ফ্লাইওভারের নির্মাণ কাজে স্থানীয়দের নাভিশ্বাস উঠলেও শেষ হবার নাম নেই যেনো।

জানা গেছে, ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে শুরু হয় মগবাজার-মৌচাক ফ্লাইওভারের নির্মাণকাজ। সে সময় থেকে এ পথে চলাচলকারীদের জীবন আটকে পড়ে ভোগান্তির চক্রে। এবড়ো-খেবড়ো রাস্তায় চলার সময় কাদা-পানিতে একাকার হয়ে যায় গাড়িগুলো। খানাখন্দের কারণে স্বাভাবিক গতিতে চলতে না পারায় দিনভর লেগে থাকে যানজট। সঙ্গে যোগ হয় গাড়ি বিকলের যন্ত্রণা।

এসব দুর্ঘটনা থেকে বাঁচতে অনেক চালককে আবার বাঁশ-লাঠি নিয়ে পথ চলতে হয়। এদিকে, পুরোপুরি উদ্বোধন না হতেই পিলারগুলোকে গণশৌচাগার বানিয়ে নেয়া হয়েছে! অনেক জায়গায় আবার বসে গেছে বাজার। আবার সুযোগ পেয়ে কোথাও গড়ে উঠেছে অবৈধ পার্কিং। আর এসব সত্য বলার অপরাধে দোকানদারকে শায়েস্তা করতে আসেন স্থানীয় নেতা।

বেলার প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের মতে, এ দুর্ভোগ কমাতে কঠোর নজরদারি ও জবাবদিহিতা নিশ্চিতো করতে হবে। তবে দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন আশ্বাস দিলেন, কাজ শেষে রাস্তা সংস্কারসহ সব সমস্যার সমাধান করে দেয়া হবে।

এখন নগরবাসীর প্রত্যাশা কেবল আয়ের পথ করাই নয়, পরিবেশ রক্ষায় গাছ-পালা লাগানো ও জনগণের দুর্ভোগের বিষয়টি উপলব্ধি করে শিগগির সব ধরনের দরকারি ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

আরকে/এসজে

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
X
Fresh