• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সালমান মৃত্যু তদন্তে নামছে পিবিআই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ ডিসেম্বর ২০১৬, ২১:৫৫

দেশীয় ছবির জনপ্রিয় নায়ক সালমান শাহ মৃত্যুর তদন্তভার দেয়া হয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)। মঙ্গলবার (৬ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম লস্কর সোহেল রানা এ আদেশ দেন।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর নিউ ইস্কাটন গার্ডেন এলাকায় সালমান শাহ’র ভাড়া বাসার ড্রেসিং রুম থেকে ঝুলন্ত অবস্থায় তার দেহ নামানো হয় বলে তার স্ত্রী সামিরা পুলিশকে জানান। এরপর সালমানকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পর সালমানের বাবা কমর উদ্দিন আহমেদ চৌধুরী রমনা থানায় অপমৃত্যু মামলা করেন। থানা পুলিশ তদন্ত শুরু করলেও পরে তা ডিবির কাছে যায়। তদন্ত শেষে ডিবি প্রতিবেদনে বলা হয়, সালমানের মৃত্যু আত্মহত্যা। মামলার নথিপত্র থেকে এসব তথ্য জানা গেছে।

বাদীপক্ষ ডিবির প্রতিবেদন গ্রহণ না করলে তদন্ত সিআইডির কাছে যায়। সিআইডিও একই প্রতিবেদন দেয়।

২০১৪ সালের ৯ জুলাই ১৫ বছর ধরে চলা বিচার বিভাগীয় তদন্তের পর বিচার বিভাগীয় তদন্তে বলা হয়, সালমান খুন হননি।

সালমানের মা নীলা চৌধুরী এ আদেশের বিরুদ্ধে নারাজি দেন। ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি র‌্যাবকে তদন্ত করতে নির্দেশ দেন ঢাকার সিএমএম আদালত। ওই আদেশ স্থগিত চেয়ে ঢাকা মহানগরের প্রধান সরকারি কৌঁসুলি আবদুল্লাহ আবু ঢাকা মহানগর দায়রা জজ আদালতে রিভিশন মামলা করেন। শুনানি শেষে গেলো ২৫ আগস্ট র‍্যাবকে তদন্ত করার সিএমএমের আদেশ বাতিল করেন ঢাকার বিশেষ জজ-৬ আদালত। সেইসঙ্গে আদালত বিচার বিভাগীয় প্রতিবেদনের বিরুদ্ধে সালমানের মায়ের নারাজি আবেদন পুনঃশুনানি করতে ঢাকার সিএমএম আদালতকে নির্দেশ দেন।

নায়ক সালমান শাহ স্টাইল আইকন হিসেবে পরিচিত ছিলেন। অল্প সময়ের ক্যারিয়ারে তিনি উপহার দিয়েছিলেন কেয়ামত থেকে কেয়ামত, অন্তরে অন্তরে, দেন মোহর, তোমাকে চাই, বিক্ষোভ, বিচার হবে, চাওয়া থেকে পাওয়া, আনন্দ অশ্রু, আশা ভালবাসা, জীবন সংসার, মহা মিলন, স্বপ্নের পৃথিবী, স্বপ্নের ঠিকানা, এই ঘর এই সংসার, সত্যের মৃত্যু নেই, সুজন সখী, প্রেম পিয়াসী'র মতো দর্শক নন্দিত চলচ্চিত্র।

এইচএম/এসজেড

মন্তব্য করুন

daraz
  • ঢালিউড এর পাঠক প্রিয়
X
Fresh