• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

দিলীপ কুমারের শারীরিক অবস্থার উন্নতি

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ আগস্ট ২০১৭, ১৩:৩০
ভারতের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি বর্তমানে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের ইনটেনসিভ কেয়ারে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন।

মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট অজয় কুমার পান্ডে জানান, ৯৪ বছর বয়সী এই অভিনেতার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।বর্তমানে  তার জ্বর নেই এবং শ্বাসকষ্টও গতকালের চেয়ে অনেকটা কম রয়েছে।

এর আগে গত ২ আগস্ট থেকে কিডনির সংক্রমণ ও পানিশূন্যতা সমস্যা নিয়ে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হন কিংবদন্তী এ অভিনেতা। হাসপাতালে সার্বক্ষণিক দিলীপ কুমারের পাশে রয়েছেন তার স্ত্রী সায়রা বানু।

চিকিৎসকরা জানান, দিলীপ কুমারের বেশ কয়েকটি মেডিক্যাল টেস্ট করানো হয়েছে। সেই রিপোর্টের ভিত্তিতেই তার চিকিৎসা করা হবে। এদিকে ২০১৬ সালে ৯৪তম জন্মদিনটিও তিনি হাসপাতালেই পালন করেন।

১৯২২ সালে তৎকালীন পাকিস্তানের পেশোয়ারে জন্ম নেয়া ভারতের এই কিংবদন্তি অভিনেতার নাম পারিবারিকভাবে রাখা হয়েছিল মোহাম্মদ ইউসুফ খান। চলচ্চিত্রে জগতে এসে তিনি দিলীপ কুমার নামে পরিচিত হয়ে ওঠেন। পরবর্তী সময়ে এই নামেই তিনি প্রতিষ্ঠিত হন।

১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’দিয়ে বলিউডে শুরু হয় দিলীপ কুমারের পথচলা। দীর্ঘ ছয় যুগের ক্যারিয়ারে মধুমতী, দেবদাস, মুঘল-ই-আজম, গঙ্গা-যমুনা, আন ও ক্রান্তি’র মতো চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতির শীর্ষে ওঠেন। অর্জন করেন অসামান্য জনপ্রিয়তা। এছাড়া বাবুল, আন্দাজ, দিদার ও মেলা ছবিতে তার চরিত্র ও অভিনয়ের কারণে ‘ট্র্যাজেডি কিং’ হিসেবে প্রতিষ্ঠা পান ভারতীয় চলচ্চিত্রের সোনালি যুগের এই মহাতারকা।

সবশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ছবিতে দিলীপ কুমারকে বড় পর্দায় দেখা যায়। ১৯৯৪ সালে চলচ্চিত্রে ভারত সরকারের সর্বোচ্চ সম্মাননা ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কারে ভূষিত করা হয় তাকে। ২০১৫ সালে লাভ করেন ‘পদ্মভূষণ’ খেতাব।

জেবি/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়