• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আপন মহিমায় উজ্জ্বল বেলী

এ এইচ মুরাদ

  ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৪২

পুরোনাম বেলী আফরোজ। ছোটবেলা থেকে সঙ্গীতের আবহে বেড়ে ওঠা তার। গানের প্রতি ভালোবাসার শুরু সেখান থেকেই। ২০১২ সালে পাওয়ার ভয়েজ প্রতিযোগিতায় অংশ নিয়ে দর্শক শ্রোতাদের নজর কাড়েন বেলী।

ক্লাস থ্রিতে পড়ার সময় থেকেই সঙ্গীতে হাতে খড়ি হয় বেলির। বড় ভাই সুমন একজন ড্রামার। ভাইয়ের দেখানো পথ ধরেই ২০০৪ সালে ব্লু-বার্ডস নামে একটি নারী ব্যান্ড দলে ড্রামার হিসেবে সঙ্গীত অঙ্গনে যাত্রা শুরু করেন তিনি। সেসময় দেশের সব নাম করা ব্যান্ডদলের গান কাভার করতেন তারা। ড্রামস বাজানোর সঙ্গে চলতে থাকে গানের চর্চাও।

তবে এই সঙ্গীত শিল্পীকে রাতারাতি পরিচিতি এনে দেয় সঙ্গীতের নতুন প্রতিভা অন্বেষণমূলক অনুষ্ঠান 'পাওয়ার ভয়েজ ২০১২'। এ রিয়ালিটি শো'তে অংশ নেয়ার পর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। এখন চলচ্চিত্রের আইটেম গানের গায়িকা হিসেবে ব্যাপক পরিচিতি বেলীর। শুরুটা হয়েছিল 'রাঙা মন' ছবির মধ্যে দিয়ে।

এরপর একে একে সর্বনাশা ইয়াবা, উতলা মন, নগর মাস্তান, ভালোবাসা সীমাহীন, বুলেট বাবু ও অন্তর জ্বালা'সহ প্রায় ৫০টির মতো ছবির আইটেম গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

প্লেব্যাক'র পাশাপাশি ২০১৫ সালে নিজ নাম 'বেলী' শিরোনামে একটি একক অ্যালবাম প্রকাশ করেছেন বেলী আফরোজ। এরই মধ্যে বেলী তার দ্বিতীয় একক অ্যালবামের কাজে হাত দিয়েছেন। আসছে পহেলা বৈশাখে অ্যালবামটি প্রকাশ করবেন বলে জানালেন আরটিভি অনলাইনকে।

এখন পর্যন্ত বেলী আফরোজ ঘুমের শহর, মুসাফির মন, নজর বন্দী, তুই এবং তোকে'সহ বিশটির মতো মিক্সড অ্যালবামে কণ্ঠ দিয়েছেন।

সম্প্রতি 'গহীন বালুচর' ছবির সূচনা সঙ্গীতে কণ্ঠ দিয়েছেন তিনি। এছাড়াও প্রয়াত গীতিকার, সুরকার ও লোকশিল্পী আবদুল গফুর হালীর একটি জনপ্রিয় গান নতুনভাবে গাইবেন বেলী। গানটির মিউজিক ভিডিও পহেলা বৈশাখে দর্শকদের উপহার দেবেন বলেও জানান।

বছরের বেশির ভাগ সময় স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় কাটান বেলী। সেই ধারাবাহিকতায় আসছে মার্চে আমেরিকার ফ্লোরিডায় সঙ্গীত পরিবেশনা করবেন তিনি। 'এশিয়া ট্রেড ফেয়ার' শীর্ষক আয়োজনে ১৮ ও ১৯ মার্চ প্রবাসীদের গান শোনাবেন তিনি।

নিজের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বেলী আফরোজ বললেন, একটি স্বপ্ন নিয়ে গান করে আসছি। সেই স্বপ্নটি হলো প্রতিটি শ্রোতার কানে যেন বেলীর গান পৌঁছে যায়। আমার গান শোনার পরে যদি কারো একটুও ভালো লাগে সেটাই হবে স্বার্থকতা। আমৃত্যু গানের সঙ্গে থাকতে চাই।

এইচএম/এফএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh