• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নায়িকা সংবাদ- টালিউড

কোন নায়িকাকে দর্শক বেশি খোঁজেন?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:০১

তারা সবাই সুন্দরী। ভক্তদের হৃদয়ের রানী। টালিউডের নায়িকারা রূপে কেউ কাউকে ছেড়ে দেয়ার মতো না। তাদের ফলোয়ারের সংখ্যা কম না। কিন্তু তার মধ্যে কোন নায়িকাকে নিয়ে সবচে' বেশি সার্চ করা হয় গুগল সার্চ ইঞ্জিনে ?

এখন কলকাতার সবচে' জনপ্রিয় নায়িকা কে? দর্শক-ভক্তদের মধ্যে মতবিরোধ থাকতে পারে। কিন্তু প্রথম চটকায় যে নামগুলো আসে তার মধ্যে আছেন মিমি চক্রবর্তী, শুভশ্রী গাঙ্গুলী, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও নুসরাত জাহান। এদের মধ্যে কোন নায়িকাকে নিয়ে ভারতে গুগল সার্চে সবচে' বেশি সার্চ করা হয়, সেই অনুসন্ধানে সাহায্য নেয়া হয়েছিল 'গুগল ট্রেন্ডস' টুলের। আর এ ট্রেন্ডস সার্চে দু'ধরনের টেম্পোরাল ট্রেন্ড বা নির্দিষ্ট সময়সীমার ট্রেন্ডের অনুসন্ধান করা হয়। একটি হলো গেলো এক বছরের ও অন্যটি গেলো পাঁচ বছরের।

গুগল ট্রেন্ডসের সার্চ ট্রেন্ডস'র তথ্য নিচে তুলে ধরা হলো

১. শুভশ্রী গাঙ্গুলী, নুসরাত জাহান, মিমি চক্রবর্তী, শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়— এ পাঁচ নায়িকার মধ্যে ধারাবাহিকভাবে অপেক্ষাকৃত বেশি সার্চ হয়েছে শ্রাবন্তীকে নিয়ে।

২. পশ্চিমবঙ্গ ছাড়া প্রায় সারা ভারতেই বাঙালি নায়িকাদের নিয়ে সার্চ হয়েছে কিন্তু সবচে' বেশি সার্চ হয়েছে ত্রিপুরা, বিহার, ঝাড়খণ্ড ও ওড়িশায়।

৩. তবে নুসরাত, মিমি, সায়ন্তিকা ও শুভশ্রী গাঙ্গুলীকে নিয়ে সার্চ ট্রেন্ডস বেশ কাছাকাছি।

এদিকে কোয়েল মল্লিকের সঙ্গে তুলনা করা যায় শ্রাবন্তী বা অন্যান্য নায়িকাদের সার্চ ট্রেন্ডসের। তবে দেখা যাবে ধারাবাহিকভাবে গেলো এক বছরে কোয়েল মল্লিককে নিয়ে সার্চ অনেকটাই বেশি হয়েছে। বলা যায় গেলো এক বছর ও পাঁচ বছরের সার্চ ট্রেন্ডসে তিনি বাকি বাঙালি নায়িকাদের পিছনে ফেলে দিয়েছেন। শুধু গেলো বছর জুলাইয়ের শেষ ও আগস্টের প্রথম সপ্তাহে এগিয়ে গিয়েছিলেন শ্রাবন্তী। সেটা সম্ভবত কৃষণ ব্রজের সঙ্গে তার এনগেজমেন্টের কারণে!

নুসরাত-মিমি-শুভশ্রী-সায়ন্তিকা না। অন্যান্য নায়িকারা যেমন পায়েল সরকার, সোহিনী সরকার, তনুশ্রী চক্রবর্তী বা হালের কৌশানী মুখোপাধ্যায়ের সার্চ ট্রেন্ডসের সঙ্গে যদি তুলনা করা যায়, তবুও তুলনামূলকভাবে সকলের থেকে এগিয়ে রয়েছেন শ্রাবন্তী ও কোয়েল। ইমেজ সার্চের ক্ষেত্রেও কোয়েল অনেকটাই এগিয়ে। কিন্তু কোয়েল ও শ্রাবন্তীকে বাদ দিলে ইমেজ সার্চে বা জেনারেল সার্চে এগিয়ে রয়েছেন শুভশ্রী ও নুসারত।

গুগল সার্চ ইঞ্জিনে তথ্য বলে দিচ্ছে বাণিজ্যিক ছবির বাজারে নুসরাত-মিমিদের কদর বাড়লেও দর্শক হৃদয় জুড়ে এখনো অবস্থান করছেন কলকাতার ডিজিটাল যুগের অন্যতম জনপ্রিয় নায়িকা কোয়েল মল্লিক ও শ্রাবন্তী। দুই বিয়ের পরও বিন্দু মাত্র দর্শক আগ্রহ কমেনি শ্রাবন্তীর। অন্যদিকে বিয়ের পরে হিট ছবি উপহার দিতে না পারলেও ভক্তদের মনে রানী হয়েই অবস্থান করছেন কোয়েল।

এইচএম /ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh