• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

ন্যাশনাল পারফরমেন্স আর্ট ফেস্টিভাল'র আজ শেষদিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:২৬

পিপলস থিয়েটার এসোসিয়েশন (পিটিএ)'র উদ্যোগে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহায়তায় অনুষ্ঠিত হচ্ছে 'ন্যাশনাল পারফরমেন্স আর্ট ফেস্টিভাল ২০১৭'। শুক্রবার থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৮টি স্থানে দু'দিন ব্যাপি এ উৎসব শুরু হয়েছে।

এদিন বিকেল ৩ টায় জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্রের চত্ত্বরে এ উৎসবের উদ্বোধন করেন শিল্পী মুস্তাফা মনোয়ার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মঞ্চসারথি আতাউর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক এবং পিটিএ'র প্রতিষ্ঠাতা নাট্যজন লিয়াকত আলী লাকী।

উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পী কালিদাস কর্মকারকে আজীবন সম্মাননা এবং শিল্পী মাহবুবুর রহমানকে 'পারফরমেন্স আর্ট সম্মাননা ২০১৭' প্রদান করা হয়।

পারফরমেন্স আর্ট ফেস্টিভালে অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছেন শিল্পী কামরুজ্জামান স্বাধীন, ফারাহ্ নাজ মুন, আবু নাসের রবি, অর্পিতা সিংহ লোপা, সালেহ মাহমুদ, সুজন মাহাবুব, অসিম হালদার সাগর, ইয়াসমীন জাহান নুপুর, জুয়েল এ রব, নাজিয়া আন্দালিব প্রিমা, সুমনা আক্তার, রিতু সাত্তার, অমল আকাশ এবং লোক নাট্যদল। জাতীয় সঙ্গীত ও নৃতশালা চত্ত্বর এবং লবি, নন্দনমঞ্চ, উন্মুক্ত প্রাঙ্গন, জাতীয় নাট্যশালার লবি, জাতীয় চিত্রশালার লবি, দ্বিতীয় তলা এবং চারুপ্রাঙ্গণে বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্রমান্বয়ে এ পরিবেশনাগুলো প্রদর্শিত হচ্ছে।

গেলো ২৭ বছর যাবত পিপলস থিয়েটার এসোসিয়েশন শিশু-কিশোর ও যুবনাট্য আন্দোলন পরিচালনা করে আসছে। এখন সারাদেশের ২৬২টি শিশু-কিশোর ও যুবনাট্য সংগঠন এ এসোসিয়েশনের অন্তর্ভুক্ত।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh