• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সার্থক মানবজনম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জানুয়ারি ২০১৭, ১৮:৫৩

‘এমন মানবজনম আর কি হবে। মন যা কর, ত্বরায় কর এই ভবে।’ লালন ফকিরের এ বিখ্যাত গানটির ভাবার্থ কত কিছুই হতে পারে। কিছু মানুষের জন্য মানবজনম সত্যি আনন্দনের। মানুষের ভালোবাসায় মানবজমন হয়ে ওঠে আরো বেশি অর্থপূর্ণ। এমন মানুষের সংখ্যা খুব কমই হয়। যে কিনা মানুষের ভালোবাসায় সিক্ত হয়।

লাখো মানুষের ভালোবাসা পাওয়া সেদিনকার ছোট্ট মেয়ে লালন কন্যা মৌসুমী আক্তার সালমা। মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। সঙ্গীত জগতে ১০ বছর পূর্ণ করলেন সেই সালমা।

রোববার একই দিনে এই সঙ্গীতশিল্পীর সঙ্গীতে তার ১০ বছর ও জন্মদিন দু’টিই ছিল।

এ উপলক্ষে রোববার সন্ধ্যায় গুলশানের এক অভিজাত রেস্টুরেস্টে মিলনমেলার আয়োজন করেন সালমা। তাকে শুভেচ্ছা জানাতে হাজির হয়েছিলেন নায়ক ফেরদৌস, রিয়াজ, নিপুন, বিদ্যা সিনহা মিমসহ অনেক তারকা। সেই সঙ্গে ছিলেন অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

সালমাকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন তার সঙ্গীতের ওস্তাদ শফি মণ্ডল। তাকে যে মানুষটি আম্মাজান বলে ডাকেন সেই বিখ্যাত গীতিকার ও সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুলও উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সালমা আরটিভি অনলাইনকে বললেন, বিশেষ এ দিনে আমি তাদের স্মরণ করছি যারা আজকে আমাকে সালমা বানিয়েছেন। শ্রোতাদের কাছে আমি সারাজীবন ঋণী। যতোদিন বাঁচবো সঙ্গীতকে সঙ্গী করেই বাঁচতে চাই। গানই আমার শেকড়। আর এ শেকড়কে সঙ্গী করেই থাকতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সারাজীবন গান গেয়ে যেতে পারি।

এদিকে, আসছে ভালোবাসা দিবসে এক বছর পর সালমার ‘মন মাঝি’ নামে একটি গানের অ্যালবাম প্রকাশ হতে যাচ্ছে। অ্যালবামটি নিয়ে আশাবাদী এ সঙ্গীতশিল্পী। ভিন্নধাঁচের গানগুলো সবার ভালো লাগবে বলে তার বিশ্বাস।

এইচএম/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh