• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ডয়েচে ভেলের অন্বেষণ'র প্রিমিয়ার আরটিভিতে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জানুয়ারি ২০১৭, ১৮:১৩

ডয়েচে ভেলে'র বিজ্ঞান ও প্রযুক্তির অনুষ্ঠান 'অন্বেষণ' বাংলাদেশের বেসরকারি চ্যানেল আরটিভিতে ১২ জানুয়ারি থেকে বাংলায় দেখানো হবে। ডয়েচ ভেলে তাদের এ জনপ্রিয় টিভি সিরিজ দেখাবে। অন্বেষণে বিজ্ঞান, প্রযুক্তি, পরিবেশ ও জীবনযাপনের নানাদিক তুলে ধরা হবে। প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৫মিনিটে এবং রোববার রাত ১টা ৪০ মিনিটে আরটিভির পর্দায় দর্শক দেখতে পাবেন।

ডয়েচে ভেলের দক্ষিণ এশিয়ার ডিস্ট্রিবিউশন এক্সিকিউটিভ টোবিয়াস গ্রোটে-বেভারভোর্গ বলেন, বাংলাদেশে ডয়েচে ভেলের জন্য এটি আরেকটি মাইলস্টোন।

তিনি বলেন, ৪০ বছরেরও বেশি সময় ধরে আমরা বাংলায় প্রচার করে আসছি এবং স্থানীয় বিষয়কে গুরুত্ব দিয়ে টিভিতে অনুষ্ঠান প্রচার করছি।

আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, বন শহরে ডয়েচে ভেলের বাঙালি টিম অন্বেষণ তৈরি করছে। ইউরোপ ও জার্মানির নিত্যনতুন বিজ্ঞান ও প্রযুক্তি এখানে বিশেষভাবে ফোকাস করা হবে।

দেবারতি গুহ, বাঙালি টিমের প্রধান এবং অমৃতা পারভেজ ছিলেন এ অনুষ্ঠানের উপস্থাপক।

বিজ্ঞানভিত্তিক উন্নয়ন, জীবনযাপনের দিক ছাড়াও উপস্থাপক জার্মানি ও দক্ষিণ এশিয়ার মধ্যে প্রতিদিনের জীবনযাপনের ভিন্ন ভিন্ন দিক, বিস্ময়কর সংস্কৃতির পার্থক্য তুলে ধরেন।

টিভি সিরিজের মাল্টিমিডিয়া কনটেন্ট www.dw.com/bengali ঠিকানায় অনলাইনে পাবেন। যা ডয়েচে ভেলের অনলাইন পার্টনাররা ডিস্ট্রিবিউট করবেন। আরটিভি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় টেলিভিশন চ্যানেল। তাদের অনুষ্ঠান ক্যাবল ও স্যাটেলাইটের মাধ্যমে ডিস্ট্রিবিউট করা হয়।

www.rtvonline.com আরটিভির অফিসিয়াল কনটেন্ট ওয়েবসাইট, যেখানে দর্শকরা অনুষ্ঠান দেখতে পাবেন।

আরটিভিতে এ অনুষ্ঠানটি প্রচার উপলক্ষে সোমবার দুপুরে রাজধানীর একটি পাঁচতারা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে জার্মানির ডেপুটি হাইকমিশনার মি. শুল্টহাইস উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান ও ডয়েচে ভেলের দক্ষিণ এশিয়ার ডিস্ট্রিবিউশন এক্সিকিউটিভ টোবিয়াস গ্রোটে-বেভারভোর্গে এ নিয়ে আরটিভি কার্যালয়ে চুক্তি সই করেন।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh