• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিদায়ী বছরে বলিউডে সেরা আয়ের ছবিগুলো

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ ডিসেম্বর ২০১৬, ১৬:৩৯

২০১৬ সাল বছর জুড়ে বলিউডের অনেক সিনেমাই ছিল আলোচনায়। অথচ বক্স অফিসে সুবিধা করতে পেরেছে খুব কমই। ফিতুর, ফ্যান, মোহেঞ্জোদারো, বারবার দেখো এবং রক অন-২ মত ছবিগুলো দর্শকদের মনজয় করতে পারেনি। এ বছর বক্স অফিস মাত করা ৫টি সিনেমা নিয়ে থাকছে বিস্তারিত।

সুলতান

বলিউডের ভাইজানখ্যাত তারকা সালমান খান এ বছরের ঈদে দর্শকদের জন্য উপহার হিসেবে নিয়ে আসেন 'সুলতান’। সালমান-আনুশকার জুটিতে এ সিনেমাটি বছরের সবচেয়ে বেশি আয় করেছে। আলি আব্বাস জাফরের পরিচালনায় জুলাইয়ে মুক্তি পাওয়া সুলতান ৩শ’ কোটি ৪৫ লাখ রুপি আয় করেছে।

দঙ্গল

বড় দিনের আগে ২৩ ডিসেম্বর মুক্তি পাবার পর মাত্র ৫ দিনেই ১শ’ ৫৫ কোটি ৫৩ লাখ টাকা আয় করেছে মিস্টার পারফেক্টশনিস্ট আমির খানের 'দঙ্গল'। ভারতের কিংবদন্তি কুস্তিগীর মহাবীর ফোগাট এবং তার মেয়ে গীতা ও ববিতার সংগ্রামী জীবন নিয়ে দঙ্গল সিনেমাটি তৈরি করেন নিতেশ তিওয়ারি।

এম এস ধোনী (দ্য আনটোল্ড স্টোরি)

ভারতের বিশ্বকাপ জয়ী ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিকে অভিনেতা সুসান্ত সিং রাজপুতের প্রথম ১শ’ কোটির ক্লাবে নিজের নাম লেখিয়েছেন।

সেপ্টেম্বরে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি এরইমধ্যে ১শ’ ৩৩ কোটি ৪ লাখ টাকা আয় করেছে। অন্যদিকে অস্কারে মনোনয়নের আমেজ তো আছেই।

এয়ার লিফ্ট

হলিডে, গাব্বার ইজ ব্যাক, বেবির মত এয়ার লিফ্টেও দেশপ্রেমের গল্প নিয়ে কাজ করেছেন অ্যাকশন হিরো অক্ষয় কুমার। ১৯৯০ সালের ইরাক-কুয়েত যুদ্ধে কুয়েতে আটকে পড়েন প্রায় ১ লাখ ৭০ হাজার ভারতীয়। দেড় লক্ষাধিক ভারতীয়কে নিরাপদে দেশে ফিরিয়ে আনার ঘটনাকে কেন্দ্র করে তৈরি করা হয়েছে সিনেমাটি। পরিচালক রাজা মেননের এয়ার লিফ্ট সিনেমাটি ১শ’ ২৯ রুপি আয় করেছে।

রুস্তম

বলিউডের সুপারস্টার হৃতিক রোশনের বিগবাজেটের সিনেমা মহেঞ্জোদারোকে পেছনে ফেলে অক্ষয় কুমারের 'রুস্তম' ১শ’ ২৭ কোটি ৪২ লাখ রুপি আয় করে।

ওয়াই/এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh