• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সঞ্জীব উৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ ডিসেম্বর ২০১৬, ১৩:২৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আজ রোববার বিকেলে পঞ্চম সঞ্জীব উৎসব। টিএসসির সঞ্জীব চত্বরে উৎসব উদযাপন পরিষদের আয়োজনে এতে অংশ নেবেন সঞ্জীব অনুরাগী জনপ্রিয় ব্যান্ড ও শিল্পীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র সঞ্জীব চৌধুরী ছিলেন সৃষ্টিশীল শিল্পী, লেখক ও সাংবাদিক। সঞ্জীব চৌধুরীর সঙ্গে বাপ্পা মজুমদারের যুগলবন্দী ‘দলছুট’ ব্যান্ড উপহার দিয়েছিল অসংখ্য শ্রোতানন্দিত গান। ‘আমি তোমাকেই বলে দেব’, ‘তোমার ভাঁজ খোলো আনন্দ দেখাও’, ‘আমাকে অন্ধ করে দিয়েছিল চাঁদ’, ‘স্বপ্নবাজি’ প্রভৃতি কালজয়ী গানের সঙ্গে জড়িয়ে আছে সঞ্জীব চৌধুরীর নাম।

১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার মাকালকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। ২০০৭ সালের ১৯ নভেম্বর বাইলেটারেল সেরিব্রাল স্কিমিক স্ট্রোকে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার স্মরণে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজন করা হয় সঞ্জীব উৎসব।

এবারের উৎসবে থাকছেন বাপ্পা মজুমদার ও দলছুট, জয় শাহরিয়ার, পারভেজ, তরুণ, চিৎকার, পরিধি, ঘুনপোকা, গানকবি, অর্জন, নোন্তা বিস্কুট, অনুরণ, ত্রিব্যাঞ্জন, ফরহাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কালচারাল সোসাইটিসহ আরো অনেকে।

এ উৎসব আয়োজনে সহযোগী হিসেবে আছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি। বিকেল ৩টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে উৎসব। যা সবার জন্য উন্মুক্ত।

এসজে/ এস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh