• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মঞ্চে আসছে ‘কালচৌতিশা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ ডিসেম্বর ২০১৬, ১৭:৩২

দৈনন্দিন জীবনের ব্যর্থতার তদন্ত ও ভবিষ্যতের স্বপ্ন স্পর্শ করার আকাঙ্খায় এ সময়ের ছন্দভাষার নাটক ‘কালচৌতিশা’। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় মঞ্চস্থ হবে নাটকটি। এটি প্রযোজনা করেছে উপমহাদেশীয় সংস্কৃতি প্রসার কেন্দ্র-সাধনা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের তরুণ সহকারী অধ্যাপক, নাট্যকার, নির্দেশক ও চিন্তক শাহমান মৈশানের রচনায় নির্দেশনা দিয়েছেন ওই বিভাগের সাবেক শিক্ষার্থী রিয়াজ মাহমুদ।

লুবনা মারিয়ামের শিল্প নির্দেশনায় ৭টি দৃশ্যে বিভক্ত এ নাটকের প্রধান দু’চরিত্র আবাবিল ও চর্যা’র নাম ভূমিকায় অভিনয় করেছেন ঢাবির থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আশিক রহমান লিয়ন ও প্রভাষক কাজী তামান্না হক সিগমা।

আরো অভিনয় করেছেন কামরুল ইসলাম মারুফ, নাজমুল হুদা শাকির, তানভীর নাহিদ খান, শাহারুল ইসলাম কাজল, হাফিজুল ইসলাম উজ্জ্বল, আফজাল কবীর, শাকিলা সিমকি, অমিত চৌধুরী, শাম্মি আক্তার।

ড্রামাতুর্গ হিসেবে কাজ করেছেন শান্তনু হালদার, কোরিওগ্রাফিতে অমিত চৌধুরী, সঙ্গীত পরিকল্পনা ও প্রয়োগে নির্ঝর চৌধুরী, রোকন ইমন ও মাহমুদুল হাসান প্রধান এবং মারুফ রায়হান।

এইচএম/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh