• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মৌসুমীর তাইরে নাইরে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ডিসেম্বর ২০১৬, ১২:৫৩

আয়েশা মৌসুমী। পাওয়ার ভয়েস প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়া অঙ্গনে পথচলা শুরু তার। ২০১২ সালের ওই রিয়েলিটি শো’তে অংশ নিয়ে দর্শকদের কাছে অল্প সময়েই পরিচিত হয়ে ওঠেন।

সঙ্গীতশিল্পী হয়ে ওঠার পেছনে আয়েশার অন্যরকম একটা গল্প আছে। ক্লাস ওয়ানে পড়ার সময় খুব কাছের এক বান্ধবী ছিল তার। পড়াশোনা থেকে শুরু করে সব বিষয়েই আয়েশা ও তার সেই বান্ধবীর মধ্যে প্রতিযোগিতা চলতো। একদিন আয়েশা জানতে পারলেন তার সেই বান্ধবী তাকে না জানিয়েই গান শিখছে। অমনি আয়েশাও গান শেখার বায়না করলো। সেখান থেকেই আয়েশার গান শেখা শুরু। তখন নেশা আর এখন তো পুরোদম প্রফেশনাল শিল্পী হিসেবে গান করছেন।

এ ব্যাপারে আরটিভি অনলাইনকে আয়েশা মৌসুমী বললেন, পাওয়ার ভয়েস প্রতিযোগিতায় অংশ নেয়াটা ক্যারিয়ারের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ছিল। এ প্রতিযোগিতার পর ক্যারিয়ারে নতুন পালক যোগ হয়েছে। এখন তো নিয়মিত কনসার্টে গান করছি।

অডিওর মন্দার বাজার চলছে এমন কথা সবার মুখে মুখে। তবে শুধু কনসার্টনির্ভর শিল্পীর খাঁচায় নিজেকে বন্দি রাখতে চান না আয়েশা। তিনি চান নিজে এমন কিছু গান গাইতে যে গান শ্রোতারা যুগ যুগ পরেও শুনবেন।

২০১৭ সালে এ কণ্ঠশিল্পীর পরিকল্পনার মধ্যে আছে বেশকিছু মৌলিক গানসহ কভার সং করার।

স্টেজ শো’র ব্যস্ততার পাশাপাশি চলচ্চিত্রে গান গাইতেও আগ্রহী তিনি। এরইমধ্যে ‘মন নিয়ে লুকোচুরি’ ছবির ‘রঙের হাট বাজার’ আইটেম গানে কণ্ঠ দিয়েছেন। সঙ্গীত পরিচালনা করেছেন আর ডি হিল্লোল।

আসছে নতুন বছরে আয়েশা দর্শকদের উপহার দেবেন নতুন মিউজিক ভিডিও। ‘তাইরে নাইরে’ শিরোনামে মৌলিক গানটির মিউজিক ভিডিওর শুটিং শেষ হয়েছে গেলো ১ ডিসেম্বর। গানের কথা, সুর ও সঙ্গীত আয়োজনে আছেন শফিক তুহিন। ভিডিও পরিচালনায় ইয়ামিন ইলান।

নতুন গান নিয়ে আয়েশা বললেন, প্রতিটি মানুষের ভেতর ভালো এবং মন্দ দু’টি স্বত্ত্বা থাকে। ভিডিওতে মানুষের এ দ্বৈত স্বত্ত্বা দেখানোর চেষ্টা করা হয়েছে। নতুন বছরের শুরুতেই এটি আমার ইউটিউব চ্যানেলে রিলিজ করা হবে।

এখন পর্যন্ত রক গানেই বেশি কণ্ঠ দিয়েছেন আয়েশা মৌসুমী। সামনে নতুন ঘরনার গানে তাকে পাওয়া যাবে কিনা?

জবাবে তিনি বললেন, শ্রোতারা আমার রক গানগুলো পছন্দ করছেন। তবে আমি চাই ভবিষ্যতে সব ধরনের গানেই নিজেকে মেলে ধরতে।

এ বছর আয়েশার গাওয়া ফকির লালন শাহ্‌র ‘চাঁদের গায়ে চাঁদ লেগেছে’ গানের মিউজিক ভিডিওটি প্রশংসিত হয়।

এইচএম/ এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh