• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টলবেন না টেলিভিশন শিল্পী-কলাকুশলীরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ ডিসেম্বর ২০১৬, ১৪:০৬

বাংলাদেশের চ্যানেল ভারতে চালু এবং নাটকের বাজেট যৌক্তিক হারে বাড়ানো না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিল টেলিভিশন শিল্পী-কলাকুশলীরা। যদিও বিদেশি চ্যানেলের ডাউনলিংকে দেশি বিজ্ঞাপন প্রচার বন্ধের ঘোষণা আসার পর টেলিভিশন মালিকরা নিজেদের কর্মসূচি স্থগিত করেছেন।

নিজেদের পাঁচ দাবির চারটি পূরণ না হওয়া পর্যন্ত ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশনের (এফটিপিও) আহ্বায়ক মামুনুর রশিদ আন্দোলনে থাকার ঘোষণা দেন।

রোববার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে তারা আল্টিমেটামও দিয়েছেন। বাংলায় ডাবিং করা বিদেশি সিরিয়াল বা অনুষ্ঠান বন্ধে ১৫ ডিসেম্বর এবং অন্য তিন দাবি ১ জানুয়ারির মধ্যে বাস্তবায়ন না হলে আরো বৃহৎ কর্মসূচি দেয়া হবে বলে জানান অভিনেতা মামুনুর রশিদ।

টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ, ক্রয় ও প্রচারের ক্ষেত্রে ক্লায়েন্ট বা এজেন্সির হস্তক্ষেপ ব্যতিত চ্যানেলের অনুষ্ঠান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্বারা নিয়ন্ত্রিত হওয়া; টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটির ন্যূনতম ও যৌক্তিক হার পুনর্নির্ধারণ এবং বিশেষ প্রয়োজনে অনুমতিসহ দেশের টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী ও কলা-কুশলীদের অবৈধভাবে কাজ বন্ধ করা এফটিপিও’র বাকি তিন দাবি।

সংবাদ সম্মেলনে মামুনুর রশিদ বলেন, ‘আমরা পাঁচটি দাবিতে আন্দোলন শুরু করেছিলাম। তার মধ্যে পঞ্চমটি (বিদেশি চ্যানেলের ডাউনলিংকে দেশি বিজ্ঞাপন প্রচার বন্ধ) টেলিভিশন মালিকদেরও দাবি ছিল। এ দাবিকে ঘিরে তারা আমাদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছিলেন। সেটি ইতোমধ্যে বাস্তবায়ন হয়েছে। কিন্তু আমাদের প্রতিটি দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরবো না। শিল্প বাঁচানোর জন্য আল্টিমেটাম অনুসারে কর্মসূচি অব্যাহত থাকবে।’


এস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh