• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ক্যানসারে আক্রান্ত চলচ্চিত্রের সেই মমতাময়ী মা রেহানা জলি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ অক্টোবর ২০১৮, ১৪:১৫

রেহানা জলি। দেশিয় চলচ্চিত্রের পরিচিত মুখ। বিশেষ করে নায়ক-নায়িকার মায়ের চরিত্রে অভিনয়ের জন্য বেশ পরিচিত পেয়েছেন তিনি। বড় পর্দার দর্শকের কাছে একজন মমতাময়ী মা তিনি। ব্যক্তিজীবনেও ভালো মনের মানুষ রেহানা জলি।

দীর্ঘদিন শুটিংয়ের বাইরে আছেন এই অভিনেত্রী। গেলো দেড় বছর এই অভিনেত্রী ক্যানসারে আক্রান্ত হয়ে ঘরেই পড়ে আছেন।

এ ব্যাপারে জানতে চাইলে রেহানা জলি বলেন, ফুসফুসে ইনফেকশন থেকে শুরু। এখন সারা শরীরেই বাসা বেঁধেছে মরণব্যধি ক্যানসার। দেড় বছর কোনও কাজ করতে পারি না। রোগের প্রকোপ এতটাই যে সোজা হয়ে দাঁড়াতেও পারছি না। এখন বোনদের সহায়তায় চিকিৎসা করছি। কিন্তু ক্যানসার তো দীর্ঘমেয়াদী চিকিৎসা ও ব্যয়বহুল। দেশবাসীর কাছে দোয়া চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।

প্রধানমন্ত্রীর সাহায্য চেয়ে এই অভিনেত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী অনেক সহযোগিতা পরায়ণ। শিল্পীদের পাশে সবসময় ছিলেন তিনি। আশা করছি আমার অসুখের খবরটি তার কানে গেলে আমার চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেবেন তিনি।

১৯৮৫ সালে নায়িকা হিসেবে চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেন রেহানা জলি। কামাল আহমেদ পরিচালিত ছবির নাম ‘মা ও ছেলে’। অভিনয়ে জলি এতটাই পারদর্শী যে প্রথম চলচ্চিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। এরপর ‘নিষ্পাপ’, ‘বিরাজ বৌ’, ‘প্রেম প্রতিজ্ঞা’সহ বেশকিছু চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয় করেন তিনি।

এজে মিন্টু পরিচালিত ‘প্রথম প্রেম’ চলচ্চিত্রে প্রথম নায়কের মায়ের ভূমিকায় অভিনয় করেন রেহানা জলি। এখন পর্যন্ত প্রায় চার শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন চলচ্চিত্রের এই মমতাময়ী মা।

আরও পড়ুন :

এম/এসআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
ক্যানসার আক্রান্ত মাকে বাঁচাতে সাহায্যের আবেদন
X
Fresh