• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সম্মাননা পেলেন সোনিয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ অক্টোবর ২০১৮, ১৫:২০
ছবি: সংগৃহীত

দেশের অন্যতম নাট্যদল সুবচন নাট্য সংসদের সঙ্গে যুক্ত আছেন সোনিয়া হাসান। প্রায় ২০ বছর ধরে দেশের থিয়েটার চর্চায় ভূমিকা রেখে চলেছেন।

এস এম সোলায়মান রচিত ও নির্দেশিত ‘খান্দানী কিসসা’ নাটকের নুসরাত চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে যাত্রা শুরু করে টুয়েলফথ নাইট, তীর্থঙ্কর, খনা, রূপবতী, ক্ষুধিত পাষাণ, মহাজনের নাও, প্রণয় যমুনা নাটকে অভিনয় করে প্রশংসিত হন তিনি।

নাসরীন জাহান রচিত ও খালেদ খান নির্দেশিত নাটক ‘রূপবতী’তে অভিনয় করে দর্শকের হৃদয়ে জায়গা করে নেন। থিয়েটার চর্চায় অবদান রাখার জন্য অভিনেত্রী সোনিয়া হাসানকে সম্মাননা জানিয়েছে জলসিঁড়ি পাঠাগার।

গত ১৯ অক্টোবর নেত্রকোণার সুসং দুর্গাপুরের জলসিঁড়ি পাঠাগারের ১৬ বছর পূর্তিতে এই সম্মাননা প্রদান করা হয়। পাঠাগারের নিজস্ব হল রুমে আয়োজিত এই অনুষ্ঠানে সোনিয়া হাসানের হাতে সম্মাননা স্মারক তুলে দেন সাবেক যুগ্মসচিব ড. অর্ধেন্দু শেখর রায়। অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ।

সম্মাননা গ্রহণ করে সোনিয়া হাসান বলেন, যেকোনও সম্মাননা মানুষকে উজ্জীবিত করে তার কাজকে আরও কর্তব্যনিষ্ঠ, কারুকার্যখচিত ও কালজয়ী হিসেবে মানবকল্যাণে নিবেদন করার। জলসিঁড়ির সম্মাননা একদিকে কাজের প্রতি স্বীকৃতি, অন্যদিকে কাজের প্রতি আরও দায়িত্বশীলতার।

সোনিয়া হাসান সুবচন নাট্য সংসদের তথ্য গবেষণা সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি ম্যাড থেটারের প্রতিষ্ঠাতা সম্পাদক ও ডিজাইনারের কাজ করে যাচ্ছেন।

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh