• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমার অজানা তথ্য

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ অক্টোবর ২০১৮, ২৩:২০
ছবি: সংগৃহীত

বলিউড ইতিহাসে অন্যতম সুপারহিট ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’। শাহরুখ-কাজল-রানী মুখার্জি অভিনীত ছবিটি এখনো অনেকের হৃদয়ে জায়গা দখল করে আছে। ভারতীয় সংবাদ মাধ্যমের সূত্রে জেনে নেয়া যাক ছবিটির অজানা কিছু তথ্য।

ছবিটিতে রানী মুখার্জি নয়, টিনার চরিত্রের জন্য পরিচালক করণ জোহরের প্রথম পছন্দ ছিলেন টুইঙ্কেল খান্না। আর টুইঙ্কেলের ডাক নাম ছিল টিনা, যেটা ছবিতেও একই রেখে দিয়েছিলেন করণ। কিন্তু টুইঙ্কেল সেই অফার ফিরিয়ে দিয়েছিলেন। আর তার পরই শাহরুখের পরামর্শে রানীকে নেয়া হয় ছবিতে।

এই ছবির শুটিংয়ের সময় রানী মুখার্জির বয়স ছিল ১৯ বছর। রানীর কণ্ঠ তেমন পছন্দ করেননি পরিচালক। এজন্য ছবিটিতে ডাবিং করতে চেয়েছিলেন। কিন্তু পরবর্তীতে রানীর কণ্ঠই ব্যবহার করা হয়।

ছবিটিতে ছোট্ট অঞ্জলি অর্থাৎ শাহরুখের মেয়ের চরিত্রে যাকে দেখা গিয়েছিল, সেই সানা সাঈদ ছবিতে গ্লিসারিন ব্যবহার করতে চাননি। আর তাই সানাকে কাঁদানোর জন্য নানারকম ফন্দি আঁটতে হত পরিচালক করণকে।

‘তুম পাস আয়ে’ গানটির টিউন তৈরি করেছিলেন অভিনেতা যুগল হংসরাজ। আর তা তৈরি করেই শুনিয়েছিলেন করণকে। পরিচালক করণের সেটা ভীষণ পছন্দ হয়েছিল। সেই গানই কয়েকদিনের মধ্যে সুপার ডুপার হিট হয়ে যায়।

বাস্কেট বল খেলার দৃশ্যগুলোতে জাম্প করার জন্য ট্রাম্পোলাইনের ব্যবহার করতে হত শাহরুখ ও কাজলকে। ‘কোই মিল গ্যায়া’ গানটিতে শাহরুখ যে পোলো স্পোর্টের টি-শার্টটি পরেছিলেন তার দাম সে সময়েই ছিল প্রায় ৫,৫০০ রুপি। এমন দামি টি-শার্ট কেনার জন্য পরিচালকের বকুনিও খেয়েছিলেন ডিজাইনার মণীশ মালহোত্রা।

ছবিটি দেখার পর পছন্দ হয়নি শাহরুখের। শেষের দৃশ্যগুলো এত দুঃখের হওয়ার কারণেই মূলত তা অপছন্দ হয়েছিল শাহরুখের। তবে শাহরুখের অভিনয় দেখে ভক্ত মুগ্ধ হয়েছিলেন সুস্মিতা সেন।

টিনা অর্থাৎ রানি মুখার্জির মৃত্যুর গল্প প্রথমে ছবির স্ক্রিপ্টে ছিল না। পরে কাজলের মাথা থেকে এই আইডিয়া আসে। কাজলের সেই আইডিয়া খুব পছন্দ হয়ে যায় করণ জোহরের।

মণীশ মালহোত্রা, ফারাহ খান, কোরিওগ্রাফার গীতা কাপুর এবং পরিচালক নিখিল আডবাণী এমনকি করণ জোহরের মা হিরু জোহরকেও ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছোট দৃশ্যে হাজির হতে দেখা গিয়েছে।

আমানের চরিত্রটির অফার প্রথমে গিয়েছিল সাইফ আলী খানের কাছে। কিন্তু সেই অফার ফিরিয়ে দেন সাইফ। তার পরে করণ জোহরের বাড়িতে একটি অনুষ্ঠানে সালমান এসেছিলেন। তখনই সালমানকে আমানের চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেন করণ।

পিআর/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যত টাকা বেতন পান আনুশকা-বিরাটের দেহরক্ষী
ঈদে ভক্তদের চমকে দিতে মান্নাতের ব্যালকনিতে শাহরুখ
শাহরুখের চেয়ে আমি বেশি জনপ্রিয় : ঝন্টু
ব্রাজিলিয়ান সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন শাহরুখপুত্র
X
Fresh