• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দুর্গাপূজায় ‘কহে বীরাঙ্গনা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ অক্টোবর ২০১৮, ২১:৩৩
ছবি: সংগৃহীত

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মণিপুরি থিয়েটার প্রযোজিত ‘কহে বীরাঙ্গনা’ নাটকের তিনটি প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার বনানী পূজামণ্ডপে মঞ্চস্থ হবে নাটকটি।

পরদিন শুক্রবার (বিজয়া দশমী) রাজধানীর নাটক সরণীর (বেইলী রোড) মহিলা সমিতি মিলনায়তনে বিকাল ৫টা ও সন্ধ্যা ৭টায় নাটকটির আরও দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এই নাটকের অগ্রিম টিকেট এবং বিস্তারিত তথ্য জানা যাবে- ০১৭১৭৩৮৬৬৪৬ এই নম্বরে।

মহাভারতের চার নারীর বঞ্চনা, প্রেম, করুণা আর প্রতিশোধস্পৃহাকে ‘কহে বীরাঙ্গনা’ নাটকে রূপায়িত করা হয়েছে। যার শেষ কথা হিংসা নয়, প্রেমেই মিলবে মুক্তি।

মাইকেল মধুসূদন দত্ত-এর ‘বীরাঙ্গনা কাব্য’ অবলম্বনে ‘কহে বীরাঙ্গনা’ নাটকটির নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা। একক অভিনয় করবেন জ্যোতি সিনহা।

মণিপুরি থিয়েটারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বনানী পূজামণ্ডপে আমন্ত্রিত হয়ে ‘কহে বীরাঙ্গনা’ মঞ্চস্থ করবে দলটি। পরদিন বিজয়া দশমীতে মহিলা সমিতির মঞ্চে দলটির নিজস্ব ব্যবস্থাপনায় বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টায় আরও দুটি প্রদর্শনী হবে। মহিলা সমিতির দুই প্রদর্শনীতে শিক্ষার্থী ও নাট্যকর্মীদের জন্য ৩০ শতাংশ টিকেট বিশেষ মূল্য ছাড়ে রাখা হবে। এছাড়া নিয়মিত মূল্যের টিকেটও থাকবে।

নাটকটির সঙ্গীতে আছেন- শর্মিলা সিনহা, বিধান চন্দ্র সিংহ, উজ্জ্বল সিংহ, অঞ্জনা সিনহা। ভাবমুদ্রা রূপায়নে রয়েছেন স্বর্ণালী সিনহা, অরুণা সিনহা, অনামিকা চ্যাটার্জী, শ্যামলী সিনহা। আলোক প্রক্ষেপণে মো. শাহজাহান মিয়া। দৃশ্যসজ্জায় আলী আহমেদ মুকুল, সজলকান্তি সিংহ।

আরও পড়ুন :

পিআর/এ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh