• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

সাবেক মিস বাগদাদকে গুলি করে হত্যা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১২:০৫
ছবি: সংগৃহীত

ইরাকের রাজধানী বাগদাদে আততায়ীদের হাতে গুলিতে নিহত হয়েছেন সাবেক মিস বাগদাদ তারা ফারেজ। ২২ বছর বয়সী এই সুন্দরীকে গত বৃহস্পতিবার গুলি করে হত্যা করা হয়।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ধর্মীয় উগ্রবাদী গোষ্ঠীর হাতে নিহত হয়েছেন ফারেজ। কারণ ইরাকে নারীদের স্বাধীনতা নিয়ে সোচ্চার ছিলেন তিনি। বিভিন্ন সময় তার পোশাক নিয়ে কটূক্তি করেছে বিভিন্ন ধর্মীয় উগ্রবাদী সংগঠনের কর্মীরা।

এর আগে তাকে হুমকিও দেয়া হয়েছে। গত জুলাই মাসে ফারেজ তার ইনসটাগ্রামের এক পোস্টে লিখেছিলেন, যারা ঈশ্বরের অস্তিত্বকে অস্বীকার করে, তাদের আমি ভয় পাই না। বরং ঈশ্বরের অস্তিত্ব প্রমাণে যারা খুন-খারাবি করে, তাদের নিয়েই প্রকৃত ভয়।

জানা গেছে, রাস্তায় গাড়ি চালাচ্ছিলেন ফারেজ। এসময় পরপর তিনটি গুলি এসে লাগে তার শরীরে। তারপর হাসপাতালে নেয়ার আগেই তিনি মৃত্যুবরণ করেন।

এদিকে সাবেক মিস বাগদাদ ফারেজ নিহত হবার দুই দিন আগে গুলিবিদ্ধ হন আরেক নারী অধিকারকর্মী সৌদ আল-আলী। তিনি দুর্নীতি ও অনিরাপদ পানির বিরুদ্ধে আন্দোলনে সোচ্চার ছিলেন। নিজের গাড়িতে ওঠার আগে তাকে গুলি করে হত্যা করা হয়।

এর দুই মাস আগে দুজন রূপ বিশেষজ্ঞ রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন। কেউ কেউ ধারণা করছেন তাদেরেকেও হত্যা করা হয়েছে। বাগদাদের বার্বি বিউটি সেন্টারের মালিক রাফিফ আল-ইয়াসেরিকে গত ১৬ আগস্ট তার নিজ বাসায় মৃত অবস্থায় পাওয়া যায়। পরের সপ্তাহে পাওয়া যায় আরেক সেলুন মালিক রাসা আল-হাসানের মরদেহ।

আরও পড়ুন :

পিআর/এ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh