• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রাজনীতিকে ভয় পান আমির খান

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:১২
ছবি: সংগৃহীত

শোবিজ তারকাদের কেউ কেউ পরবর্তীতে রাজনীতিতে জড়িয়েছেন। কিন্তু বলিউড পারফেকশনিস্ট-খ্যাত আমির খান কী রাজনীতিতে সক্রিয় হবেন? সম্প্রতি এমন প্রশ্ন করা হয়েছিল বলিউড তারকা আমির খানকে।

তার জবাবে আমির খান বলেছেন- ‘রাজনীতিকে ভয় পাই। কে ভয় পায় না বলুন? তাই এটা থেকে দূরে থাকি।’

সম্প্রতি ভারতীয় একটি সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এই কথা বলেন।

তিনি আরও বলেন- ‘আমি যেভাবে শিল্পী হয়ে উঠতে পেরেছি, ততটা রাজনীতিক হওয়ার ক্ষমতা আমার নেই। আমি একজন শিল্পী। মানুষের হৃদয়ের সঙ্গে মিশে যেতে পারি।’

রাজনীতিতে সক্রিয় না হলেও নিজেকে রাজনীতি সচেতন বলে মনে করেন তিনি। বিভিন্ন ইস্যুতে সরকারের সমালোচনা করতেও পিছপা হবেন না বলে জানান। আমির খান বলেন, ‘প্রত্যেক নাগরিকের অধিকার আছে সরকারের কাছে প্রশ্ন করার এবং সরকারকেও জবাবদিহি করার।’

রাজনীতিতে সক্রিয় না থাকলেও সামাজিক বিভিন্ন বিষয় নিয়ে বিভিন্ন সময় কথা বলেছেন আমির খান। ধর্ষণের মতো ইস্যুতে বরাবরই মুখ খুলতে দেখা গেছে তাকে।

সম্প্রতি জল সঙ্কটের বিষয়ে মহারাষ্ট্র সরকারকে তিনি পরমার্শ দেন, বাঁধ নয়, জলের ব্যবস্থা বিকেন্দ্রীকরণই একমাত্র সমাধানের পথ। ২০১৬ সালে আমির ও তার স্ত্রী কিরণ রাও ‘পানি ফাউন্ডেশন’নামের একটি সংস্থা তৈরি করেন।

প্রথমে মহারাষ্ট্রের ৩টি এলাকায় খরামুক্ত করতে কাজ করে এই স্বেচ্ছাসেবী সংস্থা। টেলিভিশনের একটি সামাজিক অনুষ্ঠান ‘সত্যমেব জয়তে’র টিম আমিরের এই সংস্থার সঙ্গে যৌথভাবে কাজ করে। পরবর্তীকালে প্রায় ৭০ এলাকার ৬ হাজার গ্রাম এই সুবিধা পেয়েছে।

আড়ও পড়ুন :

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রণবীরের ভিডিও ভাইরাল, উত্তাল নেটদুনিয়া
যে কারণে থানায় যেতে হলো আমির খানকে
আমির খানের ভিডিও ভাইরাল!
প্রাক্তন স্ত্রী ও ছেলেদের সঙ্গে ঈদ উদযাপন আমিরের (ভিডিও)
X
Fresh