• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অভিবাসী শ্রমিকদের সিনেমা নিয়ে উৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৯
ছবি: সংগৃহীত

‘শ্রমিকদের জন্য সিনেমা, শ্রমিকদের নির্মিত সিনেমা’ এই স্লোগান নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আগামী ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত যাচ্ছে ‘7th Seoul Migrant Film Festival Dhaka 2018’ শিরোনামের চলচ্চিত্র প্রদর্শনী।

বাংলাদেশের জলজ মুভি এবং দক্ষিণ কোরিয়ার এশিয়া মিডিয়া কালচারাল ফ্যাক্টরির যৌথ উদ্যোগে আয়োজিত এই উৎসবে অভিবাসী শ্রমিকদের নিয়ে নির্মিত চারটি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

রাজধানীর সেগুনবাগিচাস্থ বাংলাদেশ শিল্পকলা একাডেমির আর্কাইভ মিলনায়তনে সকাল ১০ টায় প্রদর্শনীর পাশাপাশি আয়োজিত হবে চলচ্চিত্র নির্মাণ বিষয়ক কর্মশালা। পরিচালনা করবেন বরেণ্য প্রামাণ্যচিত্র ও সংগঠক মানজারে হাসিন মুরাদ এবং চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ নুরুল্লাহ।

কর্মশালায় অংশ নেয়ার জন্য নিবন্ধন করতে হবে। নিবন্ধন ফি ৫০০টাকা। এছাড়া উৎসবে দেখানো হবে ‘দ্য রোড’, ‘সিওল টাইমস’, ‘এ ডে’, ‘দিয়াসপোরা’ সিনেমাগুলো।

জলজ মুভির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই আয়োজনের উদ্দেশ্য অদম্য হাতের নির্মাণগুলোকে পৌঁছে দেয়া সকল শ্রেণির দর্শকের কাছে, সকল শ্রেণির নির্মাতাদের কাছে, সকল শ্রেণির মানুষের কাছে। যাদের শ্রমে এই বিশ্বের চাকা চলছে অবিরাম, তাদের সৃষ্টিতেও আজ প্রাণ খুলে আসুন গাই, অভিবাদনের গান।

আরও পড়ুন :

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh