আসছে ‘স্বপ্নের উড়ান’

প্রকাশ | ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫২

আরটিভি অনলাইন রিপোর্ট
ছবি: সংগৃহীত

আলতাফ একটা ছাতা মাথায় দিয়ে বেরিয়ে যায় ঘরের বাইরে। বয়স ষাটের কাছাকাছি আলতাফের। বউ মারা গেছে তিন মাস হলো। কিন্তু আলতাফকে ফেলে গেলো এক বিশাল শূন্যতার মধ্যে। সুদের ব্যবসা করে সে। একদিন ভোরবেলা যখন আলতাফ তার স্ত্রীর কথা ভাবছে ঠিক তখনই গদিতে এসে দাঁড়ায় মাইনকা(মানিক)।

যদিও মাইনকার কাছে কিছু নেই শুধু তার ভিটা জমিটুকু ছাড়া। অসহায় মুখে আলতাফের সামনে দাঁড়িয়ে থাকে মাইনকা। কিন্তু এতগুলো টাকা ধার দেবার আগে তো যাচাই-বাছাই করে নেয়া যায়। এভাবেই এগিয়েছে ‘স্বপ্নের উড়ান’টেলিফিল্মের গল্প। এটি পরিচালনা করেছেন সাইফুল আলম শামীম।

পরিচালক শামীম বলেন, আমার প্রথম টেলিছবি এটি। পান্থ শাহরিয়ারের রচনায় প্রথম কাজ। খুব ইচ্ছে ছিলো একসঙ্গে কাজ করার। অবশেষে কাজটি করলাম। আমি খুবই আনন্দিত।

তিনি আরও বলেন, গ্রামের মানুষের জীবন সব সময়ই আমাকে টানে। এই গল্পটিও গ্রামের প্রেক্ষাপটে আঁকা। সুদখোর মহাজনের লোভ আর লালসার স্বীকার নাবালক একটি মেয়ে। মন্দের সঙ্গে ভালোর যুদ্ধ চিরায়ত। কিন্তু সেই যুদ্ধে আমরা ভালোর জয় দেখাতে চাই।

এই টেলিফিল্মটিতে অভিনয় করেছেন- আজাদ আবুল কালাম, মামনুন হাসান ইমন, জান্নাতুন নুর মুন, ইকবাল হোসাইন, মতিউল আলম, আফ্রিবা মুমু, রনি, জুথি, রাজ্জাক রাজ, মুক্তা, আফিয়া, সাইফুল আলম শামীম, রাফি মামুনসহ আরও অনেকে। নাটকটি চ্যানেল আইয়ে প্রচারিত হবে।

পিআর/পি