• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতে ‘ভূপেন হাজারিকা সম্মাননা’ পেলেন লাকী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২১
ছবি: সংগৃহীত

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী পেলেন ভূপেন হাজারিকার নামে প্রবর্তিত সম্মাননা। প্রয়াত ভূপেন হাজারিকার ৯২তম জন্মদিনে গতকাল শনিবার রাতে ভারতের গুয়াহাটিতে এক অনুষ্ঠানের মাধ্যমে ‘ব্যতিক্রম ভূপেন হাজারিকা আন্তর্জাতিক সম্মাননা’ প্রদান করা হয়।

প্রিয় শিল্পীর নামে প্রবর্তিত এই সম্মাননা পেয়ে আপ্লুত লিয়াকত লাকী বলেন- ‘ভূপেন হাজারিকা অনেক আগে একবার বাংলাদেশে এসেছিলেন, তখন তার সামনে গান গেয়ে শোনানোর সৌভাগ্য হয়েছিল। মহান এই শিল্পীর নামে প্রবর্তিত এই সম্মাননা পেয়ে আমি ভীষণ আপ্লুত’।

-------------------------------------------------------
আরও পড়ুন : অঞ্জু ঘোষের জন্য ট্র্যাফিক পুলিশের আফসোস
-------------------------------------------------------

ভূপেন হাজারিকার শহর গুয়াহাটিতে ব্যতিক্রম সামাজিক সংস্থা আয়োজন করেছিল ‘সম্পর্ক’নামের এ অনুষ্ঠানের। সেখানেই লাকীর হাতে সম্মাননা তুলে দেন রবীন্দ্রগবেষক ঊষারঞ্জন ভট্টাচার্য। উপস্থিত ছিলেন ভূপেন হাজারিকার ভাগনে ঋষিদাস শর্মা। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকার ম্যাড থেটারের আসাদুল ইসলাম, গুয়াহাটিতে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার শাহ মুহম্মদ তানভির মনসুর প্রমুখ।

ব্যতিক্রম সামাজিক সংস্থার সভাপতি সৌমেন ভারতীয়া বলেন- ‘যাযাবর’ ভূপেন হাজারিকা কাঁটাতারের কোনও বাধা মানতেন না। তার কাছে জাতপাতের ভেদাভেদ থেকেও অনেক ওপরে ছিল ‘মানুষ মানুষের জন্য’ এই দর্শন। তাই ব্যতিক্রম অনুষ্ঠানের নাম রেখেছে ‘সম্পর্ক’।

আরও পড়ুন :

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh