• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

চীনের প্রেক্ষাগৃহে রাহশান-টয়া

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩২ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪২
এবার চীনের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে রাহশান নূর পরিচালিত সিনেমা ‘বেঙ্গলি বিউটি’। জানা গেছে, চীনের আন্তর্জাতিক সংস্কৃতি বিনিময় মন্ত্রী চাই ডু হোয়েনের সঙ্গে বৈঠকের মাধ্যমে এই বিষয়ে আলোচনা চূড়ান্ত হয়েছে। আগামী বছরের শুরুর দিকে চীনে মুক্তি পাবে সিনেমাটি।

বেঙ্গলী বিউটি’র পরিচালক রাহশান নূর এখন চীনে অবস্থান করছেন। সিনেমাটির বিপণন ব্যবস্থাপক শেখ লাবিব জানিয়েছেন, আগামী বছরের শুরুতে চীনের চারটি রাজ্যের শতাধিক প্রেক্ষাগৃহে ‘বেঙ্গলি বিউটি’ মুক্তি পাবে।

গত ২০ জুলাই বাংলাদেশের মাত্র একটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় রাহশান নূর পরিচালিত চলচ্চিত্র ‘বেঙ্গলি বিউটি’। আগামী ২১ সেপ্টেম্বর সারাদেশে সিনেমাটি মুক্তি দেয়ার পরিকল্পনা চলছে বলে জানা গেছে নির্মাতা সূত্রে।

-------------------------------------------------------
আরও পড়ুন : ইউটিউবে বুস্ট করলেই লোকে গান শুনবে এমন নয়: অনুপম রায়
-------------------------------------------------------

এই সিনেমাটিতে অভিনয় করেছেন মডেল-অভিনেত্রী টয়া ও রাহশান। এছাড়া সারা আলম, আশফাক রেজওয়ান, পীযূষ বন্দ্যোপাধ্যায়, নেইলি আজাদ প্রমুখ অভিনয় করেছেন সিনেমাটিতে। এটি প্রযোজনা করেছেন রাফি তামজিদ। ৭০ দশকের একটি ঐতিহাসিক প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে এই সিনেমায়।

রাহশান নূর বলেন, বাংলাদেশি সিনেমার জন্য লাভজনক বাজার হতে পারে চীন। এখানে বাংলাদেশিদের বড় কমিউনিটি আছে। ফলে এখানে বাংলা সিনেমার বাজার বেশ লাভজনক হবে।

তিনি আরও বলেন, গত ৪ সেপ্টেম্বর চীনের আন্তর্জাতিক সংস্কৃতি বিনিময় মন্ত্রী চাই ডু ওয়েনের সঙ্গে আমার একটা বৈঠক হয়েছে। সেখানে আমরা সিদ্ধান্ত নিতে পেরেছি- নতুন বছরের শুরুতেই চীনে ‘বেঙ্গলি বিউটি’ মুক্তি দিতে পারবো।

আরও পড়ুন  :

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়