• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আপন মহিমায় উজ্জ্বল সোনিয়া

এ এইচ মুরাদ

  ১৯ নভেম্বর ২০১৬, ১৬:০৮
সোনিয়ার ছবি তুলেছেন-মঞ্জুরুল আলম

সোনিয়া হোসেন। গ্লামার ও অভিনয় গুণে শোবিজের উজ্জ্বল নাম। ২০০৩ সালের ইউ গট দ্য লুক প্রতিযোগিতার মধ্য দিয়ে মিডিয়ায় নাম লেখানো সোনিয়ার কাজের ব্যাপারে তাড়াহুড়ো নেই। নিয়ম করে মাসে সাত থেকে আটদিন কাজ করেন এ অভিনেত্রী।

২০০৫ সালে পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের হাত ধরে টেলিভিশন নাটকে পথচলা শুরু। এরপর বেশ কিছু নাটকে কাজ করেছেন সোনিয়া। ক্যারিয়ার শুরুর পর মিডিয়া থেকে টানা পাঁচ বছর দূরেই ছিলেন তিনি। এর পেছনেও অবশ্য একটা কারণ রয়েছে। ২০০৯ সালে ইংল্যান্ডে এলএলবি পড়ার জন্য পাড়ি জমান সোনিয়া। ২০১৪ সালে পড়াশোনা শেষে দেশে এসে ফের অভিনয়ে মনোনিবেশ করেন প্রিয়দর্শিনী এ অভিনেত্রী।

এখন সোনিয়া অভিনীত 'ঝামেলা আনলিমিটেড', 'বৃষ্টিদের বাড়ি' ধারাবাহিক দু'টো বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি এবং বাংলাভিশনে প্রচার হচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে সোনিয়া আরটিভি অনলাইনকে বলেন, দু'টো নাটকই দু' ঘরানার। বিশেষ করে ঝামেলা আনলিমিটেড কমেডি ধাঁচের গল্প নিয়ে এগিয়ে যাচ্ছে। অনেক গুণী অভিনেতা-অভিনেত্রীর সঙ্গে কাজ করছি। শুটিংয়ের বাইরে সবাই খুব মজা করি। নাটকটি এরই মধ্যে বেশ প্রশংসা পাচ্ছে। অন্যদিকে বৃষ্টিদের বাড়ি একটু সিরিয়াস টাইপের গল্প তৈরি হয়েছে। পুরোটিম এবং গল্প ভালো হলেই নাটক দর্শকদের কাছে খুব সহজে পৌঁছাতে পারে। সেই জন্য এখন আগের চেয়ে কাজ কমিয়ে দিয়েছি। নতুন দু'টো ধারাবাহিক নাটক নিয়েই আশাবাদী।

নাটকে কম কাজ করা প্রসঙ্গে সোনিয়া বলেন, আমি ধারাবাহিক নাটকে অভিনয়ের ক্ষেত্রে চরিত্রকে বেশি গুরুত্ব দেই। সবসময় চেষ্টা করি নিজেকে দর্শকদের সামনে ভিন্নভাবে হাজির করতে। মাঝে টানা অভিনয় করেছি। দিনশেষে দেখলাম কাজটাই হয়তো বেশি করছি। কিন্তু মন থেকে তৃপ্তি পাচ্ছি না। তাইতো কাজের পরিমাণ কমিয়ে দিয়ে ভালো কাজের দিকে গুরুত্ব দিচ্ছি।

টেলিভিশনের পরিচিত এ মুখ চলচ্চিত্রে অভিষিক্ত হয়েছেন আলভী আহমেদ পরিচালিত 'ইউটার্ন' ছবির মাধ্যমে। এরই মধ্যে 'যাযাবর' নামে আরো একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। এ ছবির বিষয়ে সোনিয়া বলেন, একজন রকস্টারের জীবন নিয়ে ছবির গল্প। এতে প্রধান চরিত্রে অভিনয় করবেন সাব্বির। আমাকে দর্শক অদৃতা রোজারিও নামে একজন অডিও কোম্পানির মালিকের ভূমিকা দেখাতে পাবেন।

তিনি আরো বলেন, মিউজিক নির্ভর ছবিতে গান থাকছে বারোটি। যার মধ্যে আটটি গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। ছবির একটি গানে কণ্ঠ দিয়েছে ভারতীয় জনপ্রিয় ব্যান্ড সানাম। ভিন্নধর্মী কাজটি নিয়ে আমি সত্যি খুব এক্সাইটেড।

অবসরে তার সময় কাটে গান শুনে ও মুভি দেখে। ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে সোনিয়া বলেন, আমি খুব একটা ভবিষ্যৎ নিয়ে ভাবিনা। যেকোনো বিষয়েই দ্রুত সিদ্ধান্ত নিতে পারি। পড়াশোনা যেহেতু করেছি অবশ্যই অ্যাডভোকেট হিসেবে কাজ শুরু করবো। আমার আরও একটি ইচ্ছে রয়েছে। সেটি হচ্ছে রাজনীতি করা। যদি কখনো সুযোগ হয় অবশ্যই রাজনীতিতে নাম লেখাবো।

অভিনয়ের বাইরেও তার একটা ভিন্ন জগত রয়েছে। সেখানে বেশিরভাগ মানুষই আইনি পেশা ও রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এখন সম্ভব না হলেও যখনই সুযোগ হবে রাজনীতি করবেন জানালেন তিনি। অবসরে সোনিয়া গান শোনেন, মুভি দেখেন। তার প্রিয় পানীয়র মধ্যে রয়েছে চা। সকালে ঘুম ভাঙ্গে চা খেয়ে। দিনের অন্য সময়ে চা পান করতে ভুল করিনা জানালেন সোনিয়া হোসেন।

কর্মে ও নিজ দর্শনে অনেকের চেয়ে ভিন্ন সোনিয়া হোসেন। তার অভিনয় দক্ষতা ও গ্লামার দিয়ে ভালো কাজের যে স্বাক্ষর রেখে চলেছেন। আসছে দিনগুলোতে দেশের মিডিয়া অঙ্গনকে সমৃদ্ধ করবেন তা বলাই যায়।

এইচএম/এফএস/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh