• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

মিম-রাজিব স্মরণে ‘মাইক মাস্টার’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৩ | আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩৫
ছবি: সংগৃহীত
রাজধানীর সেগুনবাগিচাস্থ জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে টানা দুই দিন মঞ্চস্থ হবে ‘ব নাটুয়া’ প্রযোজিত নাটক ‘মাইক মাস্টার’। দুইদিনে নাটকটির পাঁচটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

চলমান ‘নিরাপদ সড়ক চাই’আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এই নাট্য মঞ্চায়নে স্মরণ করা হবে সম্প্রতি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম রাজিবকে। 

‘মাইক মাস্টার’নাটকের নির্দেশক আব্দুল মমিন বলেন- ‘ব নাটুয়া’ছাত্র-শিক্ষক কেন্দ্রের সংগঠন। শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের কালচারাল ক্লাবের প্রাক্তন সদস্যদের নিয়ে গঠিত এই নাট্যদলটি। সেই অর্থে নিহত দুই শিক্ষার্থী আমাদের সহকর্মী। সড়ক দুর্ঘটনায় নিহত দিয়া খানম মিম ও আবদুল করিম রাজিবের অকালমৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমাদের নিয়মিত প্রযোজনা মাইক মাস্টার নাটকের ১২ ও ১৩তম মঞ্চায়ন তাদের উৎসর্গ করবো।

জানা গেছে, বুধবার সন্ধ্যা ৭টা ও রাত সাড়ে ৮টায় ‘মাইক মাস্টার’নাটকটির ১২ ও ১৩তম মঞ্চায়ন শুরু হবে। পরদিন বৃহস্পতিবার বিকেল ৫টা, সন্ধ্যা ৭টা ও রাত সাড়ে ৮টায় এই নাটকের আরও তিনটি প্রদর্শনী শুরু হবে।

‘মাইক মাস্টার’নাটকটি লিখেছেন আব্দুল্লাহ আল মামুন। নির্দেশনা দিয়েছেন আব্দুল মমিন ও আলোর পরিকল্পনায় আসলাম অরণ্য (উদীচী)। সঙ্গীত পরিকল্পনা করেছেন অন্তরা সাহা ও প্রপস ফুয়াদ আহমেদ। কোরিওগ্রাফি সাব্বির আহমেদ। পোস্টার ফারহান ইশরাক।

নাটকে মূল চরিত্রে অভিনয় করছেন আবদুল মমিন। কোরাস চরিত্র আছেন অনাবিল, অন্তরা, রাব্বি, ফারহান, তারিফ, মেহেদী ও সাব্বির।
 

আরও পড়ুন :

পিআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়