• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

‘মান্টো’ ছবির জন্য নওয়াজের পারিশ্রমিক ১ রুপি

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ আগস্ট ২০১৮, ১১:২২ | আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ১১:৩৭
ছবি: সংগৃহীত
তিনি বরাবরই উল্টো পথের পথিক। একদিকে অর্থ, অন্যদিকে জীবন। একদিকে যশ-খ্যাতি-প্রতিপত্তি, আরেক দিকে স্রেফ শিল্প। এই দুইয়ের মধ্যে রোজগারের পাল্লা যতই ভারী হোক না কেন, শিল্পের তাগিদে তিনি বরাবরই বেছে নিয়েছেন জীবনকেই। তাই তো তিনি সবার থেকে আলাদা। তিনি আর কেউ নন, নওয়াজউদ্দিন সিদ্দিকি। ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজ এভাবেই লিখেছে এই বলিউড অভিনেতাকে নিয়ে।

সম্প্রতি উর্দু ভাষার বরেণ্য লেখক সাদাত হোসেন মান্টোর জীবনী নিয়ে নন্দিত দাস নির্মাণ করছেন সিনেমা। আর সেই সিনেমায় নাকি এক রুপি পারিশ্রমিক নিয়ে অভিনয় করছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। নির্মাতা নন্দিতা দাস নিজেই ভারতীয় সংবাদ মাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

ছবিটিতে আরও অভিনয় করছেন ঋষি কাপুরের মতো বর্ষীয়ান অভিনেতা। দেখা যাবে পরেশ রাওয়ালের মতো তুখোড় অভিনেতাকেও। এছাড়া রয়েছেন জাভেদ আখতার।

পরিচালক নন্দিতা দাস বলেন, এই ছবির জন্য কেবলমাত্র ১ রুপি পারিশ্রমিক নিয়েছেন নওয়াজ। আর ‘মান্টো’তে নিজেদের সবটা উজাড় করে দিয়েও কিছুই নেননি ঋষি কাপুর, জাভেদ আখতার।
-------------------------------------------------------
আরও পড়ুন : অভিনয়ে ভয় পান অমিতাভ বচ্চন
-------------------------------------------------------

পরেশ রাওয়াল প্রসঙ্গে পরিচালক নন্দিতা দাস বলেন, রাজনৈতিক মতাদর্শের দিক থেকে আমরা ভিন্ন মতের। তবে তার প্রতি আমি সবসময়ই শ্রদ্ধাশীল। একজন শিল্পী হিসেবে তিনি যেভাবে তার চরিত্রকে ফুটিয়ে তুলেছেন তার জন্য আমি তার কাছে কৃতজ্ঞ।

গীতিকার জাভেদ আখতারের প্রতিও সমান কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পরিচালক নন্দিতা দাস। জাভেদ আখতার বলেন, জীবনে অর্থের প্রয়োজন অবশ্যই আছে। তবে ক্ষেত্র বিশেষে জীবনটাকে বৃহৎ ক্যানভাসে দেখারও প্রয়োজন রয়েছে। যেখানে অর্থ একেবারেই আবশ্যিক নয়।

পিআর/এ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়